আওয়ামী লীগ মাঠে নামলে বিএনপি পালাবার পথ খুঁজে পাবে না: শামীম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, আওয়ামী লীগ মাঠে নামলে বিএনপি পালানোর পথ খুঁজে পাবে না। জেল, জুলুম, নির্যাতন ও রাজপথ থেকে উঠে আসা জনগণের সংগঠন আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে কোনো লাভ নেই।

বিএনপির কোনো অপকর্ম বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেওয়া হবে না। কারণ আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে। আওয়ামী লীগ আন্দোলন করতে করতে এই পর্যায়ে এসেছে। আওয়ামী লীগ মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল। নেতাকর্মীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জননেত্রী শেখ হাসিনার প্রশ্নে আপোষহীন।

আজ শুক্রবার বিকালে শরীয়তপুরের সখিপুর থানার ডিএমখালী ইউনিয়নের ৪,৫, ৭ ও ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে ডিভিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি তার বক্তব্যে এসব কথা বলেন।

 

রাজশাহীর বিএনপি নেতাদের উদ্দেশ্য করে উপমন্ত্রী বলেন, আপনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে যে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দিয়েছেন। ওই বক্তব্য অবিলম্বে প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা চান। আপনারা (বিএনপি) পঁচাত্তরের ১৫ আগস্টের মতো কালো অধ্যায় সৃষ্টির হুঁঙ্কার দিবেন, সেই দিন আর নেই। এরপর রাজনৈতিক কর্মসূচির নামে কোনো উসকানিমূলক বক্তব্য দিয়ে দেশকে অস্থিতিশীল করতে চাইলে আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে তার দাঁতভাঙা জবাব দেয়া হবে।

জননেত্রী শেখ হাসিনার কৃপায় খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দেয়া হয়েছে। এটা বিএনপি নেতাকর্মীদের ভুলে গেলে চলবে না। বিএনপি আর কোনো ক্ষমতায় আসবে না, কারণ বিএনপির দুঃশাসনের কথা এদেশের জনগণ ভোলে নাই। বঙ্গবন্ধুর বাংলাদেশ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। তাই এ দেশের জনগণ একমাত্র জননেত্রী শেখ হাসিনার প্রতি আস্থাশীল।

ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলমগীর হাওলাদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাদশা মাদবরের সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করেন ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জসিম মুন্সী।

প্রধান অতিথি ছিলেন ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা। বিশেষ অতিথি ছিলেন, সখিপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, উপদেষ্টা ফিরোজ সরদার, আজাহারুল ইসলাম ঢালী, আহমদ উল্যাহ খান, সহ-সভাপতি আনোয়ার হোসেন বালা, নাসির সরদার, যুগ্ম সাধারণ সম্পাদক শাহজালাল মাল, মহিলা সম্পাদক আকলিমা বেগম লিপি, যুব ও ক্রীড়া সম্পাদক এবং ইউপি চেয়ারম্যান মহসিন হক আবু, সাংগঠনিক সম্পাদক স্বপন সিকদার, তথ্য ও গবেষণা সম্পাদক কবির সরকার, সহ-দপ্তর সম্পাদক মজিবুর রহমান, সদস্য আলী আহম্মদ ভূইয়া। প্রধান বক্তা ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক বেপারী।

এনামুল হক শামীম আরও বলেন, আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে আরও ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। জনগণের কাছে বর্তমান সরকারের উন্নয়ন তুলে ধরবে। দেশবিরোধী সকল ষড়যন্ত্র মোকাবিলা সবাইকে এগিয়ে আসতে হবে।

আরও পড়ুন