আফগান সিরিজেও হেড কোচ সেই সুজন

বর্তমানে বাংলাদেশ দলের প্রধান কোচের পদ শূণ্য। বিশ্বকাপের পর বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডসকে নিয়ে আনুষ্ঠানিকভাবে বিদায় দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। যদিও রোডসের দায়িত্ব শেষ হয়েছে চুক্তির মাঝপথেই। তার কাজের কিছু বিষয়ে বোর্ড সন্তুষ্ট না থাকায় চুক্তি শেষ হওয়ার বছরখানেক আগেই তাকে বিদায় বলেছে বিসিবি।

বিশ্বকাপের বেশ কিছুদিন অতিবাহিত হওয়ার পরও শ্রীলঙ্কা সিরিজে কোচ বিহীন ছিল বাংলাদেশ দল। সেই সিরিজে বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত কোচের দায়িত্বে ছিলেন খালেদ মাহমুদ সুজন। ফলস্বরূপ হিসেবে সেই সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে হোয়াইটওয়াশ হতে হয় বাংলাদেশ।

শোনা যাচ্ছে, আফগানিস্তান সিরিজের আগেও হেড কোচ পাচ্ছে না টিম বাংলাদেশ। আর যার কারণেই এই সিরিজেও টাইগারদের হেড কোচের দায়িত্বে থাকছেন সুজন। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মাহবুব আনাম।

এ বিষয়ে তিনি বলেন, আসলে কি আমরা কোচ খুঁজছি। আমাদের পছন্দের তালিকায় ছিল বিদেশি কোচ। যে কারণেই আমরা বিদেশি কোচদের প্রাধান্য দিচ্ছি। তবে আমাদের পছন্দের তালিকায় বেশ কিছু কোচ আছে। যেহেতু তাদেরকে এখনও নিয়োগ দেওয়া হচ্ছে না তাই সামনের সিরিজে কোচের দায়িত্বে থাকবে সুজন।

এর আগে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, কোচ খুঁজতে গিয়ে ভালোই সাড়া পেয়েছেন। কয়েকজন হাই প্রোফাইল কোচ বিসিবির সঙ্গে যোগাযোগ করেছেন বলেও দাবি তার।

তিনি বলেন, বেশ কিছু হাই-প্রোফাইল কোচের আমাদের সঙ্গে যোগাযোগ হচ্ছে। বড় নামগুলো বেশিরভাগই ঘরোয়া টি-২০ লিগগুলোতে বেশি আগ্রহী থাকেন। আমাদের টার্গেট থাকবে এমন কাউকে পাওয়া যে ফুল টাইম কাজ করতে পারবে।

আরও পড়ুন