আফিফের ব্যাট দেখার জন্য অপেক্ষায় ছিল হেড কোচ

সেই বিশ্বকাপের পরে আর কোন ম্যাচে জয়ের দেখা পায়নি বাংলাদেশ। তবে বাংলাদেশ, জিম্বাবুয়ে ও আফগানিস্তানের ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-জিম্বাবুয়ে। শুরুতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান।

শুরুতেই ব্যাট করতে নেমে দারুণ সুচনা করে জিম্বাবুয়ে। তবে সেই ছন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। শেষ পর্যন্ত ১৪৪ রানে ইনিংস শেষ করে জিম্বাবুয়ে। এরপর ব্যাট করতে নেমে বাংলাদেশ দলের দুই ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার বেশ ভালোই খেলছিলেন। তবে হঠাৎ আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান লিটন।

এরপর এক এক করে লিটনের পথ ধরে আউট হতে থাকেন, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান। এরপর ব্যাট করতে আসেন বাংলাদেশ দলের দুই তরুণ ক্রিকেটার আফিফ ও মোসাদ্দেক। মাঠে নেমেই জড়ো ব্যাটিং শুরু করে আফিফ। আফিফের দেখা দেখি মোসাদ্দেকও সমান তালে এগিয়ে যান। শেষ পর্যন্ত এই দুইজন দলকে টেনে জয়ের কাছাকাছি নিয়ে যান। এরপর আফিফ ব্যক্তিগত ৫২ রান করে আউট হয়ে যান। এরপর মোসাদ্দেক ও সাইফুদ্দিন দলকে জয় এনে দেন।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্টানে গিয়ে সাবিক বলেন, ‘এই ম্যাচের অবস্থা দেখেই আমরা হাল ছেড়ে দিয়েছিলাম কিন্তু আমাদের হেড কোচ আফিফের ব্যাট দেখার জন্য অপেক্ষায় ছিল। সে শেষ পর্যন্ত থেকেই আজ ম্যাচটা ছিনিয়ে আনে আফিফ। তবে এতে মোসাদ্দেকেরও অবদান আছে।

আরও পড়ুন