আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতল বাংলাদেশ

দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে বড় ব্যবধানের জয় পেয়েছে বাংলাদেশ। এদিন আবুধাবিতে ৩২ রানের বড় জয় পায় টাইগাররা। অধিনায়ক হিসেবে সোহানের এটা প্রথম সিরিজ জয়।

যদিও ব্যাটিং নিয়ে প্রশ্নের অবকাশ থেকেই গেল। তবু বিশ্বকাপের আগে এই সিরিজ জয় থেকে আত্মবিশ্বাস খুঁজে পাবে টাইগাররা। এদিন রান তাড়ায় নেমে শুরু থেকেই বিপদে পড়ে আরব আমিরাত। তৃতীয় ওভারেই চিরাগ সুরিকে (৪) কট অ্যান্ড বোল্ড করেন স্পিনার নাসুম আহমেদ। ৯ রানে প্রথম উইকেট হারানোর পর ৬ষ্ঠ ওভারে দ্বিতীয় আঘাত হানেন তাসকিন। লেগ বিফোর হয়ে ফিরেন অপর ওপেনার মুহাম্মদ ওয়াসিম (১৮)।
পরের ওভারেই মোসাদ্দেক হোসেনের জোড়া আঘাতে বিপদে পড়ে যায় স্বাগতিক দল। ২৯ রানে নেই ৪ উইকেট। এরপর পঞ্চম উইকেটে ৭২ বলে ৯০ রানের জুটি গড়েন রিজওয়ান এবং বাসিল হামিদ। কিন্তু পরাজয়ের ব্যবধান কমানো ছাড়া সেটা কোনো কাজে লাগেনি।

৩৬ বলে ২ চার ২ ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন অধিনায়ক রিজওয়ান। এবাদত হোসেনের শিকার হওয়ার আগে বাসিল আহমেদ করেন ৪০ বলে ৪২ রান। রান ও বলের পার্থক্যটা এতটাই বেড়ে যায় যে, শেষ ওভারে আমিরাতের প্রয়োজন ছিল ৪৫ রান। সেই হিসাব মেলানো কোনোভাবেই সম্ভব ছিল না। ৫ উইকেটে ১৩৭ রানেই থেমে যায় আমিরাতের ইনিংস। মোসাদ্দেক হোসেন নিয়েছেন ৮ রানে ২ উইকেট। ১টি করে নিয়েছেন তাসকিন, নাসুম এবং এবাদত।

 

এর আগে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৬৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। সর্বোচ্চ ৪৬ রান করেন মেহেদি মিরাজ। আরেক ওপেনার সাব্বির রহমান এক চার ও এক ছক্কায় ৯ বলে ১২ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট থেকে।

আরও পড়ুন