আর্থ ডে নেটওয়ার্কের বিশেষ দূত বিবি রাসেল

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ভিত্তিক আন্তর্জাতিক পরিবেশবাদী সংস্থা আর্থ ডে নেটওয়ার্ক এর বিশেষ দূত হিসেবে বাংলাদেশি ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল এর নাম ঘোষণা করেছে।

আর্থ ডে নেটওয়ার্ক প্রেসিডেন্ট ক্যাথলিন রোজার্স এ ব্যাপারে বলেন, ‘জলবায়ু পরিবর্তনের কারনে বর্তমানে ১০ লক্ষাধিক প্রজাতি বিলুপ্ত হবার হুমকিতে রয়েছে। আর্থ ডে নেটওয়ার্কের লক্ষ্য হল পরিবেশ আন্দোলনকে প্রসারিত, বৈচিত্র্যময় ও সংহত করা। প্রচারণা, শিক্ষাদান, কর্মপন্থা গ্রহণ এবং গণআন্দোলনের মাধ্যমে আমরা কার্যক্রমগুলো বছরব্যাপী পরিচালনা করি। আমরা বিশ্বাস করি বিবি রাসেলের মতো বলিষ্ঠ কণ্ঠস্বরের মাধ্যমে আমরা লাখো মানুষের কাছে পরিবেশ সংরক্ষণ ও জলবায়ু পরিবর্তনের বার্তা পৌঁছে দিতে এবং তাদেরকে এ সমস্যা মোকাবিলায় অংশগ্রহণে উদ্বুদ্ধ করতে সক্ষম হব। আর্থ ডে নেটওয়ার্কের পক্ষ থেকে, আমি বিবি রাসেলকে আর্থ ডে নেটওয়ার্ক বাংলাদেশের বিশেষ দূত (অ্যাম্বাসেডর) ঘোষণা করছি।’

প্রথম আন্তর্জাতিক ধরিত্রী দিবসে (২২ শে এপ্রিল, ১৯৭০) প্রতিষ্ঠিত হয় আর্থ ডে নেটওয়ার্ক। সংস্থাটি বিশ্বের ৫০ হাজারের বেশি বিভিন্ন সংস্থার সাথে অংশীদারীত্বের মাধ্যমে ১৯৫ দেশে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

আরও পড়ুন