আল আমিনের বোলিং তাণ্ডবে লন্ডভন্ড আফগান শিবির

সাগরিকার পারে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম আগামী ৫ তারিখে একমাত্র টেস্ট সিরিজে মাঠে নামবে বাংলাদেশ ও আফগানিস্তান। তাই এই সিরিজকে সামনে রেখে রবিবার (১ সেপ্টেম্বর) শুরু হয়েছে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচে।

এই প্রস্তুতি ম্যাচে টস জিতে আগে ব্যাট করে সিদ্ধান্ত নেয় আফগানরা। গতকাল আফগানিস্তান প্রথম দিন শেষে ৬ উইকেটে ২৪২ রান করে। আর আজ সোমবার (২ সেপ্টেম্বর) দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে সেই সংগ্রহটা আর বড় করেতে পারলো না আফগান শিবির। তবে আল-আমিনের বোলিং তাণ্ডবে ৯ উইকেট হারিয়ে অতিথিরা ২৮৯ রানে ইনিংস ঘোষণা করে।

আল আমিন জুনিয়র ৪টি ও সুমন খান নেন ৩টি উইকেট।

এর আগে ব্যাটিংয়ে নেমে আফগানিস্তানকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার ইহসানউল্লাহ জানাত ও ইব্রাহিম জাদরান। উদ্বোধনী জুটিতে শতরান করেন দুই ওপেনার। দুজনই তুলে নেন ফিফটি। এরপর অবশ্য স্বেচ্ছায় অবসরে যান দুজনই। মাঠ ছাড়ার আগে ১৩৭ বলে ৭ চার ও এক ছক্কায় ৬২ রান করেন ইহসানউল্লাহ। অন্যদিকে ১২৪ বলে ৬ চারে ৫২ রান করেন ইব্রাহিম।

এদিকে, বল হাতে জাভেদ আহমাদিকে ফিরিয়ে বিসিবি একাদশকে প্রথম সাফল্য এনে দেন সুমন খান। মেহেদী হাসানের হাতে ক্যাচ দেওয়ার আগে ২৩ বলে ৩ রান করেন জাভেদ।

এরপর সপ্তম বোলার হিসেবে আক্রমণে এসে উইকেট তুলে নেন আল আমিন জুনিয়র। রহমত শাহকে বেশি সময় ক্রিজে টিকতে দেননি এই অফ স্পিনার। এনামুল হক বিজয়কে ক্যাচ দেওয়ার আগে ২০ বলে ৭ রান করেন রহমত।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান: প্রথম ইনিংস ২৮৯/৯(ডিক্লেয়ার), (৯৯ ওভার), (ইহসানউল্লাহ ৬২, ইব্রাহিম জাদরান ৫২, আফসার জাজাই ৩৫)

বিসিবি একাদশ: ফারদিন হোসেন, সাব্বির হোসেন, আল-আমিন জুনিয়র, নাঈম ইসলাম, এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান, ফজলে মাহমুদ রাব্বী, মানিক খান, সুমন খান, সালাউদ্দিন শাকিল, জুবায়ের হোসেন লিখন, মেহেদী হাসান রানা, আসাদউল্লাহ গালিব, ইরফান শুক্কুর।

আফগানিস্তান দল: ইহসানউল্লাহ, ইব্রাহিম জাদরান, সৈয়দ সিরাজ, রশিদ খান, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি, মোহাম্মদ নবী, ইয়ামিন আহমাদজাই, শাপুর জাদরান, আফসার জাজাই, কায়েস আহমেদ, ইকরাম আলী খিল, জাভেদ আহমাদি, জহির খান, আসগর আফগান।

আরও পড়ুন