ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে বিপাকে কিম কার্দাশিয়ান, গুনলেন কোটি টাকা জরিমানা

ডিজিটাল মুদ্রা বা ক্রিপ্টোকারেন্সি নিয়ে গত বছরের জুন মাসে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট দিয়েছিলেন জনপ্রিয় মার্কিন অভিনেত্রী কিম কার্দাশিয়ান। এ জন্য ইম্যাক্স টোকেনের কাছ থেকে আড়াই লাখ ডলারও নিয়েছিলেন তিনি। অর্থের বিনিময়ে পোস্ট দিলেও ইনস্টাগ্রামে বিষয়টি উল্লেখ করেননি কার্দাশিয়ান। এতে আইন ভঙ্গ হওয়ায় কার্দাশিয়ানকে ১২ লাখ ৬০ হাজার ডলার জরিমানা করেছে যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। যা বাংলাদেশি মুদ্রায় ১২ কোটি ৭৩ লাখ ১১ হাজার ১৫৬ টাকা। খবর বিবিসি’র।

গত সোমবার কার্দাশিয়ানের জরিমানা ঘোষণা করে এক বিবৃতিতে এসইসি চেয়ারম্যান গ্যারি গেনসলার জানান, কার্দাশিয়ানের কেসটি তারকা এবং অন্যদের জন্য একটি সতর্কবার্তা হিসেবেও কাজ করবে। কারণ, আইনে সিকিউরিটিজ খাতে বিনিয়োগ প্রচারের জন্য কখন, কত টাকা নেওয়া হয়েছে, তা জনগণের কাছে প্রকাশ করতে হয়।

জরিমানার মাধ্যমে অভিযোগের সমাধান হওয়ায় কিম কার্দাশিয়ানও খুশি হয়েছেন। তার আইনজীবী বলেছেন, ‌’মিসেস কার্দাশিয়ান এসইসির সাথে এই বিষয়টি সমাধান করতে পেরে খুশি’। তিনি আরও বলেন, ‘কার্দাশিয়ান প্রথম থেকেই এসইসিকে সম্পূর্ণ সহযোগিতা করেছিলেন এবং এই বিষয়ে এসইসিকে সহায়তা করার জন্য তার যা করা দরকার তাই করবেন।

আরও পড়ুন