ইবিতে ‘বঙ্গবন্ধু ও গণমাধ্যম’ শীর্ষক আলোচনা সভা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘বঙ্গবন্ধু ও গণমাধ্যম’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ আগস্ট) বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল সাংবাদিক সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব এই সভার আয়োজন করে।

জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে শনিবার সকাল ১১টায় এই আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন পর্যায়ের গণমাধ্যমের ভূমিকা সম্পর্কে আলোচনা করেন বক্তরা।

ইবি প্রেস ক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান।

প্রেস ক্লাবের সাহিত্য ও সাংস্কতি বিষয়ক সম্পাদক নোমান ইবনে বাশারের সঞ্চালনায় সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, ইবি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য-সচিব অধ্যক্ষ শাহাজাহান আলম সাজু।

এ ছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইবি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাহাদাত তিমির। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় সভাপতি, ছাত্র নেতৃবৃন্দ এবং ইবি প্রেসক্লাবের সাবেক ও বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন