ইসরায়েলকে ‘অজানা মূল্য’ পরিশোধ করতে হবে : হুঁশিয়ারি হামাস নেতার

ইহুদিবাদী ইসরায়েল হামাস নেতাদেরকে গুপ্তহত্যার লক্ষ্যবস্তুতে পরিণত করলে তার জন্য অজানা মূল্য পরিশোধ করতে হবে বলে জানিয়েছেন ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়া। আঞ্চলিক এবং বিশ্বের বিভিন্ন দেশের নেতাদের কাছে লেখা এক চিঠিতে এ কঠিন হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

চিঠিতে ইসমাইল হানিয়া আরও বলেছেন, হামাসের শীর্ষ নেতাদেরকে আবারো হত্যা করার নীতি শুরু করতে যাচ্ছে ইহুদিবাদী ইসরায়েল তবে এর প্রতিক্রিয়া হবে তাদের ধারণার বাইরে। ইসমাইল হানিয়ার গণমাধ্যম বিষয়ক উপদেষ্টা তাহের আল-নুনু গতকাল (বুধবার) এই তথ্য জানিয়েছেন।

ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাস শহরে অবস্থিত পবিত্র আল আকসা মসজিদে সম্প্রতি ইহুদিবাদী ইসরায়েলি সেনাদের দফায় দফায় হামলাকে কেন্দ্র করে ফিলিস্তিনি জনগণ এবং ইহুদিবাদী ইসরায়েলের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। এ অবস্থায় ইসরায়েলের বেশ কয়েকজন কর্মকর্তা হামাসের গাজা অঞ্চলের নেতা ইয়াহিয়া সিনওয়ারকে হত্যার পরামর্শ দিয়েছেন।

 

এর প্রতিক্রিয়ায় হামাস নেতা ইসমাইল হানিয়া বলেছেন, ইসরায়েল যদি তার সংগঠনের নেতাদেরকে গুপ্তহত্যার কর্মসূচি চালু করে তাহলে তেল আবিবের বিরুদ্ধে ফিলিস্তিনের জনগণ এবং প্রতিরোধকামী সংগঠনগুলো পূর্ণমাত্রায় লড়াই শুরু করবে এবং তাতে ইহুদিবাদী ইসরায়েলকে অজানা মূল্য পরিশোধ করতে হবে। বিভিন্ন দেশের নেতাদের কাছে চিঠি দিয়ে হামাস নেতা মূলত পাল্টা প্রতিশোধের বার্তা ইসরায়েলের কাছে পৌঁছে দেয়ার অনুরোধ করেছেন।

সূত্র : পার্সটুডে, মিডল ইস্ট মনিটর ও আনাদোলু এজেন্সি।

আরও পড়ুন