ঈদযাত্রা শবযাত্রা হয়ে উঠতে পারে, সর্তক হওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

মানুষের ভিড় করোনা পরিস্থিতির চরম অবনতি ঘটাতে পারে। ঈদযাত্রা হয়ে উঠতে পারে শবযাত্রা বলে আশঙ্কা প্রকাশ করে শিক্ষামন্ত্রী দীপু মনি  মহামারির বিষয়ে সবাইকে সর্তক হওয়ার আহ্বান জানিয়েন।

তিনি বলেন, ভিড় এড়িয়ে চলতে হবে। ঈদে বাড়ি যাওয়া থেকে বিরত থাকতে হবে। কেননা যাত্রাপথে মানুষের ভিড় করোনা পরিস্থিতির চরম অবনতি ঘটাতে পারে। সেটা আমাদের কারোরই কাম্য নয়। তাই নিজেদের সংযত করতে হবে বাড়ি যাওয়া এবং কেনাকাটা থেকে বিরত রাখতে হবে।

আজ রবিবার আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির টেলিমেডিসিন সেবা উদ্বোধনকালে (ভার্চ্যুয়ালি) একথা বলেন মন্ত্রী। দীপু মনি আরও বলেন, এখন ঈদ উপলক্ষে মানুষের গ্রামের বাড়িতে যাওয়ার উন্মাদনা লক্ষ্য করা যাচ্ছে। পাশাপাশি ঈদের কেনাকাটা করতে গিয়েও প্রচুর ভিড় করছে মানুষ। তাদের মধ্যে আবার অনেকেই মাস্ক পরছেন না। কিছু ক্ষেত্রে নিজেরা পরলেও সঙ্গে থাকা বাচ্চাদের মাস্ক পরাচ্ছেন না।  ফলে সংক্রমণ বেড়ে যাচ্ছে। অনেকের মৃত্যু হচ্ছে। সে কারণেই সবাইকে সতর্ক হতে হবে।

 

প্রতিবেশী দেশ ভারতে করোনা মহামারির ভয়াবহ পরিস্থিতির কথা তুলে ধরে দীপু মনি বলেন, পাশের দেশ ভারতে করোনা ভয়াবহ আকার ধারণ করছে। প্রতিদিন অনেক মানুষ মারা যাচ্ছে। ভারত পার্শ্ববর্তী দেশ হওয়ায় আপনাদের আরো বেশি সতর্ক হতে হবে। এসময় যেমন চিকিৎসার সংকট দেখা দেয় তেমনি হাসপাতালেও বেড ও সেবার অপ্রতুলতা তৈরি হয়। তাই নিজেদের সুরক্ষিত রাখতে হবে।

 

আরও পড়ুন