ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিল

রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে মারাত্মক হারে ডেঙ্গু ছড়িয়ে পড়ায় স্বাস্থ্য বিভাগের সব পর্যায়ের চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের পবিত্র ঈদুল আজহার ছুটি বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে। দুই-একদিনের মধ্যেই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

সোমবার (২৯ জুলাই) রাতে ডেঙ্গু রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ সিদ্ধান্ত নেয়া হচ্ছে বলে নিশ্চিত করেছেন স্বাস্থ্য বিভাগের এক দায়িত্বশীল কর্মকর্তা।

ডেঙ্গু পরিস্থিতি পর্যালোচনামূলক এক সভায় সোমবার এ সিদ্ধান্ত নেয়া হয়।

ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার লক্ষ্যে এক সভায় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে এমন সিদ্ধান্ত গ্রহন করা হচ্ছে। সোমবার রাতে স্বাস্থ্য বিভাগের এক দায়িত্বশীল কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ছুটি বাতিল সংক্রান্ত প্রজ্ঞাপন দুই-একদিনের মধ্যেই জারি করা হবে। স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, বছরের শুরু থেকে সোমবার পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩ হাজার ৬৩৭ জন ডেঙ্গু রোগী।

উল্লেখ্য, বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন তিন হাজার ৮৪৭ জন। এ সময়ের মধ্যে হাসপাতাল থেকে ৯ হাজার ৭৮২ জন ছাড়পত্র পেয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

আরও পড়ুন