উড়তে থাকা লিভারপুলকে মাটিতে নামাল ম্যানসিটি

সাত ম্যাচ হাতে রেখে ২৩ পয়েন্টের ব্যবধান লিগ নিশ্চিত করেছে লিভারপুল। ৩০ বছর পর বিশাল ব্যবধানে লিগ জেতায় দ্বিতীয় অবস্থানে থাকা ম্যানসিটি তাদের গার্ড অব অনার দেওয়ার ঘোষণা দেয়। বৃহস্পতিবার রাতের ম্যাচে ইতিহাদ স্টেডিয়ামে গার্ড অব অনার জেতে জার্গেন ক্লপের অল রেডসরা। কিন্তু ম্যাচটা তারা ৪-০ গোলের বিশাল ব্যবধানে হেরেছে।

ম্যাচের ২৫ মিনিটে প্রথম ভুলটা করে লিভারপুল। পেনাল্টি থেকে গোল খেয়ে পিছিয়ে পড়ে। ম্যাচের ৩৫ মিনিটে রাহিম র্স্টালিং ও ৪৫ মিনিটে ফিল ফোডেন গোল করে ব্যবধান ৩-০ করেন। প্রথমার্ধেই লিভারপুলকে হারের পথ দেখিয়ে দেন। দ্বিতীয়ার্ধে নিজেদের জালে বল ঢুকিয়ে হারের ব্যবধান আরও বড় করেন অ্যালেক্সজান্ডার চেম্বারলিন।

মৌসুমে এটি লিভারপুলের দ্বিতীয় হার। এর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে প্রথম হারের স্বাদ পায় তারা। এবার হারল ম্যানচেস্টারের আরেক ক্লাবের কাছে। এছাড়া ২০১৫ সালের মের এই প্রথম অলরেডসরা প্রথমার্ধে তিন গোল খাওয়ার রেকর্ড গড়লো।

লিভারপুল অবশ্য ম্যাচটা ভালো শুরু করেছিল। ম্যাচের ২০ মিনিটে সালাহ গোল করার ভালো একটা সুযোগ পেয়েও হারান। তার কিছুক্ষণ পরেই গোল করে জার্গেন ক্লপের শিষ্যদের ব্যাকফুটে ঠেলে দেয় সিটি। ম্যাচে লিভারপুল ৫২ ভাগ বল পায়ে রেখেও আর সুবিধা করতে পারেনি। আক্রমণের হিসেবেও উঠতে পারেনি সিটির সমানে।

 

 

আরও পড়ুন