এবার মমতার প্রশংসা করে রাহুলকে আক্রমণ কঙ্গনার

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে মমতা ব্যানার্জীর দল তৃণমূল কংগ্রেসের নিরঙ্কুশ জয় পাওয়ার বেশ কয়েকটি বিতর্কিত মন্তব্য করেছিলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। কলকাতায় তার বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়েছে। এবার সুর পাল্টে মমতার প্রশংসা করেছেন কঙ্গনা। তবে একবার আক্রমণের নিশানা বানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে।

কঙ্গনা টুইটারে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে ‘আহত বাঘিনী’র সঙ্গে তুলনা করেছেন। তার মন্তব্য, ‘খলনায়ক হতে গেলে পরাক্রমী রাবণের মতো হন। ঠিক যেমন মমতা দিদি। গোগো’র মতো ভীরু রাহুলকে তিনি ‘খলনায়ক’ মানতে নারাজ।

পশ্চিমবঙ্গে বিজেপি-র পরাজয় বিশ্লেষণ করতে গিয়েই তিনি প্রশংসায় পঞ্চমুখ মমতার। তার দাবি, ২০১৯-এ লোকসভা নির্বাচনে যে ধাক্কা গেরুয়া শিবির দিয়েছিল, ২০২১-এ আহত বাঘিনীর মতোই পাল্টা আক্রমণ করে সেই আঘাত তিনি ফিরিয়ে দিয়েছেন। মোদিকে আটকাতে মমতা কী করেছেন তার লম্বা ফিরিস্তিও দিয়েছেন নায়িকা।

 

কঙ্গনা জানিয়েছেন, ‘বিজেপিকে আটকাতে কী করেননি মমতা দিদি! শাহিনবাগ প্রতিবাদ, দিল্লির সহিংসতা নিয়ে বিরোধিতা করেছেন। নির্বাচনের আগে এনআরসি, সিএ বিল আনতে দেননি। মমতা সরাসরি কেন্দ্রকে শাসিয়েছেন। বাংলার মুখ্যমন্ত্রী স্বয়ং মোদিকে সাবধান করে বলেছেন, ‘খেলা হবে’। এবং অসংখ্য শরণার্থীদের বাংলায় আশ্রয় দিয়ে তাদের ভোটাধিকারের ব্যবস্থা করে দিয়েছেন।

কঙ্গনার দাবি, মমতার সমস্ত পদক্ষেপ গণতন্ত্রের গলা টিপে ধরেছে। কঙ্গনার যুক্তি, এই সমস্ত মমতা করেছেন একজন পরাক্রমী খলনায়কের মতোই। ঠিক যেমন রাবণ তার রাজ্য বাঁচাতে, প্রজাদের বাঁচাতে মরিয়া হয়ে উঠেছিলেন। তাই মমতার সমস্ত ‘অন্যায়’কে সাধুবাদ জানিয়েছেন কঙ্গনা!

 

আরও পড়ুন