এরশাদকে বিয়ের আগে দুই সন্তান ছিল আমার- বিদিশা

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা এইচ এম এরশাদের সাথে নিজের পরিচয়, প্রেম, প্রণয়, রাজনীতিতে পদাপর্ণ ও বিচ্ছেদসহ নানা বিষয়ে খোলামেলা কথা বলেছেন তার সাবেক স্ত্রী বিদিশা এরশাদ।

এরশাদের মৃত্যুর পর বিভিন্ন গণমাধ্যমকে একাধিক সাক্ষাৎকার দিয়েছেন বিদিশা। সেখানে জাতীয় পার্টির ভবিষ্যৎ নিয়েও নানা কথা বলেছেন তিনি।

রবিবার (৪ আগস্ট) একটি জাতীয় দৈনিককে দেয়া সাক্ষাৎকার বিদিশা ব্যক্তিগত জীবন নিয়েও খোলাখুলি কথা বলেছেন বিদিশা।

বিদিশা বলেন, ওনার (এরশাদ) সাথে প্রেম থেকেই শুরু হয়েছে সব কিছু। পজেটিভ দিয়ে শুরু হয়ে আস্তে আস্তে নেগেটিভের দিকে গেছে। আবার নেগেটিভ থেকেও শেষের দিকে পজিটিভ হয়েছে সেটা হয়তোবা জাতি জনগণ জানে না।

তিনি আরও বলেন, শুরুটা তো আমি ওনার প্রেমে পড়েছি, আমাকে ওইভাবে কনভেন্স করতে পেরেছিলেন। তার আগে জানেন আমি বিবাহিত ছিলাম। ব্রিটিশ এক ভদ্রলোকের ওয়াইফ ছিলাম। সেখানে আমার দুই সন্তান আছে।

ইংল্যান্ড থেকে দেশে এসে এরশাদের প্রেমে পড়েছিলেন জানিয়ে বিদিশা বলেন, আমি ইংল্যান্ড থেকে তখন এসেছিলাম। প্রেমে পড়লাম তারপর উনি বিয়ে করলেন।

উল্লেখ্য, দেড় দশক আগে বিদিশার সঙ্গে এরশাদের বিয়ে ছিল রাজনৈতিক অঙ্গনের আলোচিত ঘটনা। এরশাদ-বিদিশার একমাত্র ছেলে শাহতা জারাব (এরিক এরশাদ)। বিয়ের পর বিদিশার জাতীয় পার্টির রাজনীতিতে সক্রিয় হওয়ার ঘটনায় এরশাদের প্রথম স্ত্রী রওশন এরশাদ রুষ্ট হয়েছিলেন। ২০০৫ সালে বিচ্ছেদের পর এরিককে নিয়ে এরশাদ ও বিদিশার যুদ্ধ আদালতে গড়িয়েছিল। পরে আদালতের আদেশে এরিকের দায়িত্ব পান এরশাদ।

আরও পড়ুন