কম দামে দীর্ঘস্থায়ী ব্যাটারি ও বড় ডিসপ্লের ফোন আনল সিম্ফনি

দীর্ঘস্থায়ী ব্যাটারি ও বড় আকারের ডিসপ্লের নতুন স্মার্টফোন বাজারে নিয়ে এলো সিম্ফনি। ফোনটির মডেল আই৯৭। ভোল্টে এনাবল্ড এবং ফোরজি নেটওয়ার্ক সমৃদ্ধ এই স্মার্টফোনের মূল্য ৭ হাজার ৪শ’ নব্বই টাকা।

মঙ্গলবার (৩০ জুলাই) সিম্ফনির প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে হ্যান্ডসেটটি উদ্বোধন করেন- এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ, হেড অফ সেলস এম এ হানিফ, ডেপুটি জেনারেল ম্যানেজার মার্কেটিং মোহাম্মদ রিয়াদ এবং জেনারেল ম্যানেজার প্রডাক্ট ডিপার্টম্যান্ট মুনিম এমডি ইশতিয়াক।

অনুষ্ঠানে জানানো হয়, ১.৬ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর এবং এ্যান্ড্রয়েড ৯.১ পাই চালিত অপারেটিং সিস্টেমের সিম্ফনি আই৯৭ এর সব থেকে বড় আকর্ষণ এর ডিজাইন। কেননা, এর গ্র্যাডিয়েন্ট ব্যাক কভারের কারণ ডিজাইনটি হয়েছে চোখে পড়ার মতো আর হাতে নিয়েও পাওয়া যায় প্রিমিয়াম ফিল। ৫.৭ ইঞ্চ আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এতে। যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা (১৪৪০X৭২০)। এই স্মার্টফোনে ভিডিও গুলো খুবই প্রাণবন্ত হয়ে উঠে এবং এতে অনস্ক্রীণ নেভিগেশন বাটন দেওয়া হয়েছে।

সিম্ফনি আই৯৭ এ রয়েছে, ৩২০০ এমএএইচ লি-পলিমার ব্যাটারি, ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ। ফেস আনলক এবং মাল্টিফাংশনাল ফিংগারপ্রিন্ট সুবিধা। আছে ১৩ মেগাপিক্সেল অটো ফোকাস ব্যাক ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফিক্সডফোকাস ফ্রন্ট ক্যামেরা। ব্যাক ক্যামেরায় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যাবহার করা হয়েছে। ফ্রন্ট ক্যামেরায় আছে মুন ফ্ল্যাশ।

আরও পড়ুন