করোনায় তুরস্কে মৃতের সংখ্যা ৯২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তুরস্কে মৃতের সংখ্যা বেড়েছে। শুক্রবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, দেশটিতে মৃতের সংখ্যা ৯২ এবং আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৬৯৮ জন। মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর এখবর জানিয়েছে।

তুর্কি স্বাস্থ্যমন্ত্রী ফাহরেটিন কোকা জানান, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আরও জোরদার পদক্ষেপ নিতে হবে তুরস্ককে। তিনি আরও জানান, দেশটিতে করোনাভাইরাস শনাক্তের জন্য দশ লাখের বেশি কিট রয়েছে।

কোকা জানান, আক্রান্তদের অবস্থান প্রকাশ করছে না তুরস্ক। কারণ এতে সংক্রমণের হার বেড়ে যেতে পারে। সংক্রমণ এলাকার নাম প্রকাশ করলে লোকজন অন্য এলাকায় চলে যাবে যেখানে কোনও আক্রান্ত নেই।

এর আগে বুধবার জাতির উদ্দেশে টেলিভিশনে দেওয়া ভাষণে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান তুর্কিদের ধৈর্যধারণ করে সরকারের পদক্ষেপকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তিনি বলেছেন, সম্ভাব্য যেকোনও পরিস্থিতির জন্য তুরস্ক প্রস্তুত আছে।

এরদোয়ান বলেন, দুই থেকে তিন সপ্তাহের মধ্যে ভাইরাসের সংক্রমণ ঠেকিয়ে দিয়ে সম্ভাব্য কম ক্ষয়ক্ষতির মধ্যেই আমরা সংকট কাটিয়ে উঠবো।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, সামনে উজ্জ্বল দিন অপেক্ষা করছে যদি আমরা নির্দেশনা মেনে চলি, সতর্ক ও সাবধান থাকি। সব নাগরিক আমাদের কাছে সমান। তাই আমরা বলছি, ‘ঘরে থাকো, তুরস্ক’।

আরও পড়ুন