কুষ্টিয়ায় নিরাপদ অভিবাসন নিয়ে সচেতনতামূলক সভা

কুষ্টিয়ায় নিরাপদ অভিবাসন, রিক্রুটিং এজেন্সি লাইসেন্স আচরণ ও শ্রেণি বিভাগ বিভিন্ন বিষয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক শিক্ষা ও আইসিটি) মোছা. শারমিন আক্তার।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে ও কুষ্টিয়া জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব মো: আব্দুস সালাম।

সভায় অন্যান্যের মধ্যে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী, অতিরিক্ত পুলিশ সুপার মো. রাজিবুল ইসলাম ছাড়াও সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

 

সভায় বলা হয় সরকার জনশক্তিকে অন্যতম প্রধান শক্তি হিসেবে বিবেচনায় নিয়েছে। যে কারণে করোনা মহামারীর মধ্যেও বিগত অর্থবছরের চেয়ে বিদেশ গমনের সংখ্যা প্রায় ৩৬ ভাগ বেড়েছে। টেকসই উন্নয়নের জন্য নিরাপদ অভিবাসনের কোন বিকল্প নেই।

আরও পড়ুন