কেমন আছেন লাক্স তারকা রাখি

লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০১০-এর সেরা সুন্দরী মাহবুবা ইসলাম রাখি। তিনি একাধারে মডেল এবং অভিনেত্রী। অনেকদিন ধরেই তিনি রয়েছেন দেশের বাইরে। অস্ট্রেলিয়ায় পড়াশোনার জন্য পাড়ি জমালে আর ফেরেন নি দেশে। বর্তমানে অস্ট্রেলিয়াতেই রয়েছেন এই লাক্স তারকা। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায়ই নিজের ছবি পোস্ট করেন তিনি। ছবি দেখে মনে হয় সেখানে বেশ ভালই আছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাকে খুদে বার্তা পাঠালেও কোন সাড়া মেলেনি। সেই যে বিদেশ পাড়ি দিলেন কবে ফিরবেন তাও এখনও বলা যাচ্ছেনা বা আদৌ ফিরবেন কিনা। বাংলাদেশের ভক্তরা অপেক্ষায় আছেন, তিনি কবে আবার বাংলাদেশে আসবেন এবং অভিনয়ে নিয়মিত হবেন।

মাহবুবা ইসলাম রাখি ১৯৯৩ সালের ২১শে জুলাই ঢাকায় জন্মগ্রহণ করেন। তার শৈশব কাটে ঢাকার টিকাটুলীতে। কৈশোরের কিছু সময় কেটেছে ধানমন্ডি আর মোহাম্মদপুরে। তাঁর বাবা পেশায় ব্যবসায়ী। দুই ভাই এবং দুই বোনের মধ্যে সবার ছোট রাখি। ব্রিটিশ কাউন্সিলের অধীনে প্রাইভেট ইনস্টিটিউট থেকে এ-লেভেল শেষ করে তিনি অস্ট্রেলিয়ার পার্থের এডিথ কাওয়ান বিশ্ববিদ্যালয়ে (ইসিইউ) ব্যাচেলর অব টেকনোলজি (ইলেকট্রনিক অ্যান্ড কম্পিউটার সিস্টেম) বিভাগে স্নাতক করেছেন।

অভিনয়ের বাইরে রাখি ছবিও আঁকতেন। ছবি আঁকাটাকে বেশ উপভোগ করতেন তিনি। প্রিয় শখ গুলোর মধ্যে এটি তার অন্যতম। তাঁর আঁকা ছবি বাসার দেয়ালে টানিয়ে রাখতেন। রাখি নাচতে এবং গাইতেও পারেন। একটা অদ্ভুত শখও আছে তাঁর। সেটা হলো নিউজপেপার-ম্যাগাজিনের কাটিং জমানো। সেগুলো খুব যত্ন করে জমিয়ে রাখতেন তিনি।

লাক্স তারকা খেতাব পাওয়ার পর ২০১১ সালে বিপাশা হায়াতের রচনা এবং তৌকির আহমেদ পরিচালিত ‘বিস্ময়’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে ছোট পর্দায় অভিষেক ঘটেছিল রাখির। এরপর নাটক ও বিজ্ঞাপনে নিয়মিত হন। বিভিন্ন ব্যান্ডের বিজ্ঞাপনে কাজ করে তিনি আলোচনায় এসেছিলেন। এর মধ্যে সিলন গোল্ড টি’র একটি বিজ্ঞাপনের মাধ্যমে তিনি বেশ জনপ্রিয়তা পান। এছাড়াও তিনি আল রাজিবের পরিচালনায় স্কয়ার কোম্পানির চ্যাপস্টিক, নাফিজ রেজা মনির পরিচালনায় প্রাণ ক্র্যাকো, গাজী শুভ্রর পরিচালনায় মেরিল রিভাইভ ট্যালকম পাউডার, মেরিল রিপজেল, মাহফুজ আহমেদের পরিচালনায় ‘গ্লোব’ ক্রেকার্স ইত্যাদি বিজ্ঞাপনচিত্রে কাজ করেছেন।

রাখি অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে বিস্ময়,দোস্ত দুশমন,সংসার,হিট,বিচ্ছেদ,ফরগিভ মি, চলে যাওয়া মানে প্রস্থান নয়, সত্যি বলছি আমি চান্দু মিয়া না,হোন্ডা মাসুদ, সমস্যা, আত্মসাৎ,মীরজাফর মীর, ঘর জামাই, মি. লুডু-মিস দাবা, লাভ ইউ লাভ ইউ নট, অন্যমন,অরণ্য মঞ্জুরি,ইমোশনাল আবদুল মতিন, তুমি আমার,আপনের চেয়ে আপন, জেনারেশন নেক্স্ট ডট,অচেনা প্রতিবিম্ব, ইডিয়টস, আসিন, বিহঙ্গ কথা, একটি গোপন কথা ছিল বলবার, টেন মিলিয়ন ডলার ইত্যাদি।

আরও পড়ুন