খালেদা জিয়ার উপদেষ্টা এমএ হক আইসিইউতে ভর্তি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও সিলেট মহানগর বিএনপির সাবেক সভাপতি এমএ হকের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়েছে। করোনাভাইরাসের উপসর্গ নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারের সমন্বয়ক ডা. নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

ডা. নাজমুল ইসলাম বলেন, গত বুধবার রাতে এমএ হকের শারীরিক অবস্থার কিছুটা অবনতি হলে আইসিইউতে নেয়া হয়। মঙ্গলবার বিকালে করোনার উপসর্গ নিয়ে নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন তিনি। করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে।

সিলেট মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী বলেন, এম এ হককে বুধবার রাতে আইসিইউতে নেন চিকিৎসকরা। তাকে প্রতি মিনিটে ১০ লিটার অক্সিজেন সাপোর্ট দেয়া হচ্ছে।

সিলেট বিএনপির এই মুহূর্তের অভিভাবক এমএ হক। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলার সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। সিলেট বিএনপির একজন নিবেদিতপ্রাণ নেতা হিসেবে তাকে চিনেন সবাই। এখনো দলের দুর্দিনে নানা পরামর্শ নিতে নেতারা তার কাছে ছুটে যান। নিজের মতো করে সব নেতাকর্মীকে আগলে রাখেন তিনি। ব্যবসায়ী হিসেবে সিলেটে রয়েছে তার পরিচিত।

এদিকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এমএ হকের সুস্থতা কামনা করেছেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী। এক বার্তায় নেতৃবৃন্দ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এমএ হকের সুস্থতা কামনা করেন। বার্তায় নেতৃবৃন্দ বলেন, সিলেট বিএনপির অভিভাবক বর্ষীয়ান রাজনীতিবিদ কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক, মহানগর বিএনপির সাবেক সভাপতি হিসেবে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শকে লালন করে রাজপথে থেকে আন্দোলন চালিয়ে গেছেন। পাশাপাশি বেগম খালেদা জিয়ার মুক্তির সকল আন্দোলন সংগ্রামে তার বলিষ্ঠ ভূমিকা ছিল। আমরা এই বর্ষীয়ান নেতার আশু সুস্থতা কামনা করছি। তিনি সুস্থ হয়ে আবারো আমাদের মাঝে ফিরে আসবেন মহান রাব্বুল আল আমিনের কাছে এই প্রার্থনাই করছি।

পাশাপাশি নেতৃবৃন্দ মহানগরীর ২৭টি ওয়ার্ডের বিএনপি ও সহযোগী সংগঠনকে তার আশু সুস্থতা কামনা করে দোয়া করার জন্য অনুরোধ করেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী।

 

আরও পড়ুন