গাংনীতে বধ্যভুমি সৃতি স্তম্ভ ফলক উম্মোচন করলেন জনপ্রশাষন প্রতিমন্ত্রী

সোহেলরানা,মেহেরপুরপ্রতিনিধিঃ

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশ ও জনবিরোধী সে যেই হোক না কেন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। শেখ হাসিনার নির্দেশেই দলের মধ্যে এই শুদ্ধি অভিযান পরিচালনা হচ্ছে। এ বিষয়ে নেত্রী কখনো পিছপা হননি। নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের লক্ষ্যেই আমরা এই শুদ্ধি অভিযান শুরু করেছি।

শনিবার (২১ সেপ্টেম্বর) মেহেরপুরের সীমান্তবর্তী কাজিপুরে বধ্যভূমি সংরক্ষণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ উন্নত সমৃদ্ধির দিকে যাচ্ছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ১০ বছর ৯ মাস আওয়ামী লীগ সরকার নিরবিচ্ছিন্নভাবে থাকার কারণেই দেশের আজ এই উন্নয়ন। সেক্ষেত্রে আমরা অবশ্যই আত্মসমালোচনা করি। যেটি বঙ্গবন্ধু চেয়েছিলেন শেখ হাসিনাও চেয়েছেন। দলের কারো পক্ষে যেন কোন প্রকার অপরাধ সংঘটিত না হয় সেজন্য প্রধানমন্ত্রী উদ্যোগ গ্রহণ করেছেন। কিছু কিছু অভিযোগের ক্ষেত্রে প্রধানমন্ত্রী এ শুদ্ধি অভিযানের উদ্যোগ গ্রহণ করেছেন। এবং এটা চলমান থাকবে।

সীমান্তের কাঁটাতারের বেড়ার কাছাকাছি স্বাধীনতা যুদ্ধে আত্ম উৎসর্গকারী আট বীর মুক্তিযোদ্ধার কবর রয়েছে। যা সংরক্ষণের জন্য স্থাপনা নির্মাণ করেছে এলজিইডি।

এসময় বধ্যভূমি স্মৃতিস্তম্ভ নামক ফলক উন্মোচন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আতাউল গনি, ভারপ্রাপ্ত পুলিশ সুপার শেখ মোস্তাফিজুর রহমান, গাংনীউপজেলা চেয়ারম্যান এমএ খালেক ও উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমানসহ মুক্তিযোদ্ধাবৃন্দ।

আরও পড়ুন