গোবিন্দগঞ্জে ঢাকা-দিনাজপুর মহাসড়ক আড়াই ঘন্টা অবরোধ

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতাঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রংপুর সুগার মিলস লিঃ সাহেবগঞ্জ ইক্ষু খামারের পুকুর থেকে চুরি করে মাছ ধরা নিয়ে সুগারমিলের আনসার সদস্যের মারপিটে বাগদাফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সদস্য আব্দুল খালেক (৫০) আহত হওয়ায় ঢাকা-দিনাজপুর মহাসড়ক আড়াই ঘন্টা অবরোধ।

জানা গেছে, গত ২২ সেপ্টেম্বর (রবিবার) সকাল ৯ টার দিকে সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সদস্য সাপমারা ইউনিয়নের মাদারপুর গ্রামের মৃত-আছর আলীর পুত্র আব্দুল খালেক সাহেবগঞ্জ ইক্ষু খামারের পুকুরে চুরি করে মাছ ধরতে গেলে সে সুগার মিল র আনসার সদস্যদের মারপিটে আহত হয়। এ খবর ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির মাঝে ছড়িয়ে পড়লে সংগঠিত হয়ে তারা সাহেবগঞ্জ ইক্ষু খামারের চারা বটগাছ এলাকায় ঢাকা-দিনাজপুর মহাসড়ক সকাল সাড়ে ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত অবরোধ করে রাখে। এ সময় রাস্তার উভয় পাশে শত শত ভারী যানবাহন ও যাত্রীবাহি দুরপাল্লার বাস আটকা পড়লে দুরপাল্লার যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হয়।

খবর পেয়ে স্থানীয় সাংসদ আলহাজ্ব প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্ম্মণ, থানার ওসি (তদন্ত) আফজাল হোসেন সর্ঙ্গীয় ফোর্স সহ ঘটনা স্থলে পৌছে পরিবেশ শান্ত করার চেস্টা করে এবং ঘটনার সাথে জড়িত আনসার সদস্যদের সাহেবগঞ্জ ইক্ষু খামার থেকে সড়িয়ে নেয়ার
আশ্বাস দিলে ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ডা. ফিলেমন বাস্কে, সাধারণ সম্পাদক জাফুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক স্বপন মুরমু তাদের অবরোধ তুলে নেয়। এ ঘটনায় সাহেবগঞ্জ ইক্ষু জোন এলাকায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

আরও পড়ুন