চলছে বিক্ষোভ, মতিঝিল-প্রেসক্লাস ও পল্টনের রাস্তা বন্ধ

ভারতে মুসলিম হত্যা বন্ধের দাবিতে গত ৫ জুলাই বিক্ষোভ সমাবেশ ও মিছিল এবং ১১ জুলাই গোলটেবিল বৈঠক ও ১৩ জুলাই সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন শেষে ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল কর্মসূচি ঘোষণা করে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ।

ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম গণমিছিলে নেতৃত্ব দিচ্ছেন।

আজ মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ১০টার দিকে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ চত্বরে জমায়েত শেষে স্মারকলিপি প্রদানের উদ্দেশ্যে ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল শুরু করে দলটি।

দূতাবাস ঘেরাও কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে বিক্ষোভ করেছেন চরমোনাই পীরের নেতৃত্বে ইসলামী আন্দোলন বাংলাদেশের কর্মীরা।

ইসলামী আন্দোলন বাংলাদেশের কর্মীরা বায়তুল মোকাররম মসজিদের সামনে অবস্থান নিয়ে বিভিন্ন ধরনের স্লোগান দেন। এরপর বায়তুল মোকাররম থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কর্মীরা। এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ।

‘ভারতে অব্যাহত মুসলিম নির্যাতন, হত্যা এবং ইসকন ও প্রিয়া সাহার দৌরাত্ম্যের প্রতিবাদে ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল ও স্মারকলিপি পেশ’ কর্মসূচি পালন করছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আরও পড়ুন