চলছে বিসিবির বৈঠক, যেসব সিদ্ধান্ত আসতে পারে

বেশকিছু গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে চলছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবির বৈঠক। ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি, কোচদের ভবিষ্যত এবং নির্বাচক প্যানেলের মেয়াদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বোর্ড পরিচালকদের এই সভায়। এছাড়া সম্প্রতি সাকিব আল হাসান কাণ্ডের পর, ঘরোয়া ক্রিকেটে আম্পায়ারদের প্রশ্নবিদ্ধ ভূমিকা নিয়ে গঠন করা তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে সিদ্ধান্তও নেয়া হবে আজ।

আজ (মঙ্গলবার) বিকেল সাড়ে ৩টায় শুরু হয় এই বৈঠক, যেটি এখনো চলছে। নির্বাচনী বছর হওয়ায় এই বৈঠকটি বেশ গুরুত্ব পাচ্ছে।

 

বৈঠকে মূল এজেন্ডা হিসেবে থাকছে ক্রিকেটারদের চুক্তির বিষয়টি। দীর্ঘদিন পর চুক্তিতে ফিরতে পারেন পেসার তাসকিন আহমেদ। বাদ পড়তে পারেন সৌম্য সরকার। সবমিলিয়ে মোট ১৭জন ক্রিকেটারকে রাখা হতে পারে কেন্দ্রীয় চুক্তিতে।

জুয়াড়ির ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় গেল বছরের সেপ্টেম্বর পর্যন্ত ক্রিকেটে নিষিদ্ধ থাকা সাকিব আল হাসান বাদ পড়েছিলেন টেস্টের চুক্তি থেকে। এবার আবারও ফিরছেন টেস্ট ও ওয়ানডে দুই দলের চুক্তিতেই।

 

সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে যে ঝড় তুলেছিলেন সাকিব, সেটিও থাকছে আলোচনায়। আম্পায়ারদের বিরুদ্ধে মাঠে ক্ষোভ প্রকাশ করে জরিমানা গুণতে হচ্ছে তাকে। তবে ঘরোয়া ক্রিকেটে আম্পায়ারদের ভূমিকা নিয়ে তোলা অভিযোগের ভিত্তিতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সেই প্রতিবেদনের ফলাফল অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে আজ।

আজকের বৈঠক শেষে জানা যাবে বাংলাদেশ দলের কোচিং প্যানেলের ভবিষ্যতও। হেড কোচ রাসেল ডোমিঙ্গো, ব্যাটিং কোচ জন লুইস ও স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরির মেয়াদ বাড়ানো হবে কিনা, সেই সিদ্ধান্ত নেয়া হবে বোর্ডসভায়।

 

বিসিবির বর্তমান কমিটির মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরের অক্টোবরে। নির্বাচনী বছর হওয়ায় আজকের বৈঠকটি বেশ গুরুত্বপূর্ণ। এজিএমের সময় নির্ধারণ এবং বাজেট পাশও হবে এই সভায়।

 

আরও পড়ুন