চাঁদাবাজির মামলায় কথিত ২ সাংবাদিকের বিরুদ্ধে চার্জশিট

ফরিদপুরের আলফাডাঙ্গায় সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে চাঁদাবাজি করার দায়ে কথিত দুই সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মামলার চার্জশিট দাখিল করেছেন পুলিশ। আজ বুধবার আলফাডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আজিজ শেখ।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন বোয়ালমারী উপজেলার দেউলি গ্রামের মৃত আ. কাদের চাকলাদারের ছেলে আরিফুজ্জামান চাকলাদার আপেল (৪১) ও একই উপজেলার কলিমাঝি গ্রামের মৃত আ. সামাদের ছেলে মো. লায়েকুজ্জামান।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৩ আগস্ট উপজেলার বুড়াইচ গ্রামের মুনজুর সরদারের ছেলে মো. বিল্লাল শেখের নিকট সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে চাঁদা দাবি করা হয়। এরপর ১৯ আগস্ট আরিফুজ্জামান চাকলাদার ও মো. লায়েকুজ্জামান নামে দুই ব্যক্তির বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে মামলা দায়ের করেন বিল্লাল সরদার। দীর্ঘ ১ মাস ১৮ দিন পর গত বৃহস্পতিবার বিকালে এই মামলার চার্জশিট দাখিল করেন আলফাডাঙ্গা থানা পুলিশ।

 

চার্জশিটে বলা হয়, গত ১২ আগস্ট মামলার বাদী বিল্লাল সরদারের ফুফা আরব আলী সরদারকে জুয়া খেলার অপরাধে পুলিশ গ্রেফতার করে আদালতে প্রেরণ করেন। এরপর ১৩ আগস্ট সন্ধ্যা সাড়ে ৭টায় বিল্লাল সরদারের ফুফুর বাড়িতে গিয়ে আসামি আরিফুজ্জামান চাকলাদার ও মো. লায়েকুজ্জামান এই খবর পত্রিকায় প্রকাশ করবে না বলে টাকা দাবি করেন। এতে মামলার বাদী টাকা দিতে অস্বীকার করলে আসামিরা তাকে প্রাণনাশেরও হুমকি দেয়।

পরবর্তীতে বাদীর আনিত অভিযোগের ভিত্তিতে আসামি আরিফুজ্জামান চাকলাদার ও মো. লায়েকুজ্জামানের বিরুদ্ধে পেনাল কোড আইনের ৪৪৭/৩৮৫/৩৮৭ ধারা প্রাথমিকভাবে সত্য বলে প্রতীয়মান হয়। এরপর এজাহার নামীয় আসামিদ্বয়ের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিলের জন্য অনুমতি চেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর স্মারকলিপি দাখিল করলে চূড়ান্ত আদেশ প্রদান করেন। পরে মামলায় দু’জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে।

আরও পড়ুন