ছাত্রীকে বাঁচাতে নৌকা থেকে শিক্ষকের ঝাঁপ

রাজশাহী শহরের নর্থ বেঙ্গল প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষক মিলে ৩ ছাত্রীকে নিয়ে নৌকা নিয়ে ঘুরার সময় পাপ্পী সাহা নামে এক ছাত্রী নৌকার ছাদ থেকে পানিতে পড়ে যায়। এ সময় নর্থ বেঙ্গল প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোখলেসুর রহমান (২৯) তাকে উদ্ধার করতে পানিতে ঝাঁপিয়ে পড়ে ডুবে মারা গেছেন।

শনিবার (২৭ জুলাই) নাটোরের হালতি বিলে এই ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, রাজশাহী শহরের নর্থ বেঙ্গল প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষক ও তিন ছাত্রী নৌকা নিয়ে আনন্দ করতে শনিবার দুপুরের দিকে হালতি বিলে আসে। বেড়ানোর এক পর্যায়ে পাপ্পী সাহা নামে এক ছাত্রী নৌকার ছাদ থেকে পানিতে পড়ে যায়। । প্রচন্ড ঢেউ থাকায় ওই ছাত্রী পানিতে তলিয়ে যায়। এসময় তার শিক্ষক মোখলেসুর রহমান (২৯) পানিতে ঝাঁপিয়ে পড়লে সঙ্গে সঙ্গে সেও ডুবে যায়। নৌকার অন্যরা ঘটনার সময় প্রথমে পড়ে যাওয়া ছাত্রীকে উদ্ধার করতে পারলেও শিক্ষক মোখলেসুর রহমানকে উদ্ধার করতে পারেনি।

 

বিকেলে ঘটনার খবর ছড়িয়ে পড়লে নর্থ বেঙ্গল প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি (রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি) ড. আব্দুল খালেক, নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল রাব্বী ও ওসি শফিকুর রহমান ঘটনাস্থলে ছুটে আসেন। ঘটনার পর থেকে রাজশাহী একদল ডুবুরী এসে স্থানীয়দেও সহযোগীতায় উদ্ধার অভিযান শুরু করে। শনিবার রাতে এ রিপোর্ট লেখার সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোখলেসুর রহমানের লাশের সন্ধান পাওয়া যায়নি।

আরও পড়ুন