জরিপে ট্রাম্পের চেয়ে এগিয়ে বাইডেন

করোনাভাইরাস সঙ্কট মোকাবেলায় হিমশীম খাচ্ছে যুক্তরাষ্ট্র। আবার দেশজুড়ে চলা বর্ণবিদ্বেষবিরোধী বিক্ষোভ চলছে। এদিকে, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর বাকি মাত্র চার মাস। এই নির্বাচনকে সামনে রেখে সম্প্রতি করা এক জরিপের ফলে দেখা যায়, ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের চেয়ে ব্যাপক ব্যবধানে পিছিয়ে রয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

তবে এই সংকটকালীন কোনো ধরণের নির্বাচনী প্রচারণা চালাবেন না বলে জানিয়েছেন জো বাইডেন। তিনি বলেন, বর্তমানের ইতিহাসে এ ধরণের প্রচারণা আর কখনো হয়নি। এদিকে জরিপের ফলাফলে ট্রাম্পকে বিশাল ব্যবধানে পিছনে ফেলে এগিয়ে রয়েছেন বাইডেন।

বর্তমানের করোনা পরিস্থিতির কথা চিন্তা করেই নির্বাচনী প্রচারণা না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাইডেন বলেন, আমি ডাক্তারের পরামর্শ গ্রহণ করছি। শুধুমাত্র নিজের জন্য না পুরো দেশের মানুষের স্বার্থে আমি এমন সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে সম্প্রতি এক জরিপের ফলাফলে দেখা যায়, ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের চেয়ে ব্যাপক ব্যবধানে পিছিয়ে রয়েছেন ট্রাম্প। এমন জরিপের পর ট্রাম্প বলছেন, এবারের নির্বাচনেও ২০১৬ সালের পুনরাবৃত্তি ঘটবে। এর আগের জরিপও ভুল তথ্য দিয়েছে।

গেল কয়েক সপ্তাহ ধরে জাতীয় ভোট জরিপে একই ধরণের ফলাফল আসছে। এতে বেশ পিছিয়ে রয়েছেন ট্রাম্প। এ নিয়ে বিপাকে পড়েছে ট্রাম্পের দল।

 

আরও পড়ুন