জামালপুরের নতুন ডিসির দরজা খোলা থাকবে

বর্তমানে দেশজুড়ে শুধু একটা আলোচনা চলছে। নারী অফিস সহকর্মী সানজিদা ইয়াসমিন সাধনার সঙ্গে জামালপুরের প্রাক্তন জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের আপত্তিকর ভিডিও ছড়িয়ে পড়ার ঘটনা।

ইতিমধ্যে এ ঘটনায় আহমেদ কবীরকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করা হয়েছে। তার জায়গায় নতুন ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন মো. এনামুল হক। রবিবার (২৫ আগস্ট) এ সংক্রান্ত পৃথক দুটি আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এরই মধ্যে কাজে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন জামালপুরের নতুন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ এনামুল হক। বুধবার (২৮ আগস্ট) তিনি সাফ জানিয়েছে দিয়েছেন, ‘আমারা দরজা সব সময় খোলা থাকবে।’

জেলা প্রশাসক বলেন, সরকার আমাদের পিছনে লাখ লাখ কোটি কোটি টাকা খরচ করে বিদেশ থেকে প্রশিক্ষণ দিয়ে এনেছেন জনগণের সেবা করার জন্য। জাতির পিতা বলেছেন, তোমাদের দায়িত্ব হচ্ছে জনগণের সেবা করা। সেই সেবা করতেই আমি এসেছি।

এনামুল হক বলেন, আমার অফিস প্রতি সপ্তাহে একদিন সাধারণ মানুষের সাথে গণশুনানি হবে।

জেলার উন্নয়নে নতুন ডিসি সাংবাদিকদের সহযোগিতা কামনা করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে উন্নয়ন করছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ জনগণের সেবা দিতে হবে।

মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজীব কুমার সরকার, জামালপুর প্রেসক্লাবে সভাপতি হাফিজ রায়হান সাদা, সাধারণ সম্পাদক লুৎফর রহমান, সমকাল ও চ্যানেল ২৪ এর আনোয়ার হোসেন মিন্টু, সময় টেলিভিশনের জাহাঙ্গীর আলম, প্রথম আলোর আব্দুল আজিজ ও আজিজুর রহমান ডল প্রমুখ বক্তব্য রাখেন।

আরও পড়ুন