জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু

এ’ ইউনিটের (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ) পরীক্ষার মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি যুদ্ধ শুরু হচ্ছে রোববার(২২ সেপ্টেম্বর) থেকে। এ বছর ১৮৮৯ আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করবে তিন লাখ ৫৯ হাজার ৯৬২ জন শিক্ষার্থী। ফলে প্রতি আসনের জন্য ভর্তি যুদ্ধে অবতীর্ণ হবে ১৯১ জন শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত সকল কাজ ইতোমধ্যে শেষ হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (শিক্ষা) ও ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান।

তিনি জানান, ‘ভর্তি পরীক্ষা আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামীকাল থেকে পরীক্ষা শুরু হয়ে চলবে ১লা অক্টোবর পর্যন্ত। আশা করছি কোন ধরনের সমস্যা ছাড়াই সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।’

তিনি আরও জানান, ইতিমধ্যে ভর্তি পরীক্ষা পরিচালনা সংক্রান্ত ওয়েবসাইটে ‘এ’ এবং ‘এইচ’ ইউনিটের আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে।

এদিকে, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ভর্তিচ্ছুদের পদচারণায় মুখরিত হতে শুরু করেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। দেশের বিভিন্ন জেলা থেকে এসে ভর্তিচ্ছুরা ভিড় জমাচ্ছে ক্যাম্পাসের হলগুলোতে। আর ভর্তিচ্ছুদের শুভেচ্ছা জানাতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শহীদ মিনার পর্যন্ত তৈরি করা হয়েছে বিভিন্ন জেলা সমিতি, ছাত্র সংগঠন ও বিভাগের টেন্ট।

আরও পড়ুন