টাইগারদের দল ঘোষণা, বাদ পড়লেন মুস্তাফিজ

আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব আল হাসানকে অধিনায়ক করে শুক্রবার (৩০ আগস্ট) বিকেলে দল ঘোষণা করা হয়।

স্প্রীড স্টার তাসকিন আহমেদ দীর্ঘদিন পর দলে ফিরেছেন। এছাড়া জায়গা হয়েছে এবাদত হোসেন ও মোসাদ্দেক হোসেন সৈকতের। তবে দলে নেই কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। এছাড়া বিশ্রাম দেয়া হয়েছে অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল খানকে।

এদিকে প্রথমবারের মতো বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে সকালে ঢাকায় এসে পৌঁছেছে আফগানিস্তান ক্রিকেট দল। বাংলাদেশ সময় সকাল আটটা চল্লিশ মিনিটে আবুধাবি থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় রশিদ খানের নেতৃত্বাধীন আফগানরা।

এরপর বিমানবন্দর থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে সকাল সাড়ে এগারোটায় রওনা হয় পুরো দল। আগামী ১ ও ২ সেপ্টেম্বর চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। ৫ থেকে ৯ সেপ্টেম্বর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে একমাত্র টেস্ট অনুষ্ঠিত হবে।

১৫ সদস্যের দল: সাকিব আল হাসান, সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, এবাদত হোসেন।

আরও পড়ুন