টানা চতুর্থ জয়ে তিনে উঠে এলো বার্সেলোনা

স্প্যানিশ লা লিগে টানা টানা চতুর্থ জয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এলো বার্সেলোনা। সুপার কাপের ফাইনালে লাল কার্ড দেখে ২ ম্যাচের জন্য নিষিদ্ধ হওয়া দলীয় অধিনায়ক লিওনেল মেসি ছাড়াই প্রতিপক্ষের মাঠ থেকে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

রবিবার রাতে এলচের মাঠে ২-০ গোলে জিতেছে বার্সা।

ম্যাচের ৩৯ মিনিটে দলকে এগিয়ে দেন বার্সা মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি ইয়ং। যদিও গোলটি অনেকটাই আত্মঘাতী গোলের মতো। ব্র্যাথওয়েট বল বাড়িয়ে দিয়েছিলেন গ্রিজম্যানের দিকে। তার আগে বল ক্লিয়ার করতে গিয়ে এলচে ডিফেন্ডার সেটি পাঠিয়ে দেন নিজেদের জালের দিকে। ফাঁকায় পেয়ে বলে পা ছুঁইয়ে গোল নিশ্চিত করেন ডি ইয়ং। ১-০ লিড নিয়ে বিরতিতে যায় বার্সেলোনা।

 

দ্বিতীয়ার্ধ্বেও এলচেকে চেপে ধরে রোনাল্ড কোম্যান বাহিনী। তবে কাঙ্খিত গোলের দেখা পাচ্ছিলোনা তারা। বেশ কয়েকবার সুযোগ মিস করা ডেম্বেলেকে তুলে পর্তুগিজ উইঙ্গার ত্রিনকাওকে মাঠে নামান কোম্যান। তাতেও কাজের কাজ হচ্ছিলো না।

ম্যাচের ৮৭ মিনিটে রিকি পুইগকে নামান কোম্যান। মাঠে নামার মাত্র ২ মিনিটের মাথায় নাম তোলেন স্কোরশিটে। ৮৯ মিনিটে হেডে করা তার গোলটা লিড বাড়িয়ে দিয়েছে বার্সেলোনাকে।

এ নিয়ে টানা ১১ ম্যাচে এলচের বিপক্ষে অপরাজিত রইলো বার্সেলোনা। সঙ্গে সবশেষ ৯ ম্যাচে হারের মুখ দেখতে হলোনা কাতালানদেরকে। একই সঙ্গে টানা টানা চতুর্থ জয়ে তিনে উঠে এলো বার্সেলোনা।

 

 

আরও পড়ুন