টি-টুয়েন্টি বিশ্বকাপ নিয়ে নান্নুর পরিকল্পনা জানালেন

সময়টা ভালো যাচ্ছেনা বাংলাদেশ ক্রিকেটের। বিশ্বকাপ থেকেই একের পর এক পরাজয় দেখতে দেখতে অতিষ্ট দেশের কোটি ক্রিকেটপ্রেমী। টাইগারদের সবচেয়ে পছন্দের ফরম্যাট ওয়ানডে, সেই ওয়ানডেতেও বিশ্বকাপের ভারত ম্যাচ থেকে করূণ অবস্থা টাইগারদের। সম্প্রতি ক্রিকেটের নবীন দল আফগানের বিপক্ষে টেস্টে হারের টি-টুয়েন্টি সিরিজেও আফগানদের বিপক্ষে প্রথম ম্যাট হেরেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষেও জয় পেয়েছে হারতে হারতে।

আফগান ও জিম্বাবুয়ে দুই ম্যাচেই দলের টপ অর্ডার ব্যাটসম্যানরা ছিল পুরোপুরি ব্যর্থ। বল হাতে দুই ম্যাচে শুরুটা ভালো করলেও ডেথ ওভারে ছিলো ব্যর্থ।আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে বসছে টি-টুয়েন্টি বিশ্বকাপ সেখানে এই দল নিয়ে কতটুকু ভালো করবে বাংলাদেশ তা নিয়ে সন্দিহান সবাই। তবে দলের এমন বাজে অবস্থাতেও আশার বাণী শুনালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেীন নান্নু। তিনি বলেছেন ছয় মাসের মধ্যেই একটি শক্ত টি-টুয়েন্টি গড়ে তুলা হবে।

গতকাল সংবাদ মাধ্যমে আলাপকালে নান্নু বলেন, ‘সামনেই টি-টুয়েন্টি বিশ্বকাপ এটা নিয়ে কোচ ও টিম ম্যানেজমেন্টের সাথে একটি পরিকল্পনা করা হয়েছে। ইনশাল্লাহ, আশাকরি আগামী ছয় মাসের মধ্যে একটি টি-টুয়েন্টি স্কোয়াড আমরা দাঁড় করাতে পারবো।’

এই সিরিজেই নয় টি-টুয়েন্টিতে বাংলাদেশের অবস্থা বরাবরই নাজুক। শীর্ষ টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে বাংলাদেশেরই টি-টুয়েন্টি রেকর্ড সবচেয়ে বাজে। এখন এটাই দেখার বিষয় ছয় মাসের মধ্যে দলের পারফরম্যান্সে কতটা উন্নতি আসে।

আরও পড়ুন