টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থাকবেন ম্যাকেঞ্জি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ব্যাটিং কোচ হিসেবে নিল ম্যাকেঞ্জিকে ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে। ম্যাকেঞ্জির সাথে ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি বাড়িয়েছে বিসিবি। শনিবার (২৭ জুলাই) বোর্ড সভা শেষে জানান হয় এই তথ্য। এছাড়া বিশ্বকাপ পর্যন্ত বাড়ান হয়েছে কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়নের মেয়াদও।

 

শনিবার (২৭ জুলাই) বোর্ড সভায় আরো কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে নির্বাচক হিসেবে চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমনের।

মোশাররফ হোসেন রুবেলসহ ক্রিকেট অঙ্গনের অসুস্থদের সহায়তা ও আর্থিক দৈন্যদশায় থাকা কাবাডি ফেডারেশনের কোচ নিয়োগের জন্য আর্থিক অনুদানের ঘোষণা দেওয়া হয়।

 

২০১৯ বিশ্বকাপের পর পরই বিদায় নিয়েছেন প্রধান কোচ স্টিভ রোডস, পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ ও স্পিন বোলিং কোচ সুনিল যোশি। এর মধ্যে পেস বোলিং কোচ হিসেবে চার্ল ল্যাঙ্গেভেল্ট ও স্পিন বোলিং কোচ হিসেবে ড্যানিয়েল ভেট্টরিকে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া নির্মিতব্য শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের জন্য আন্তর্জাতিক মানের পরামর্শক নিয়োগ ও কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামকে আইসিসির স্বীকৃতি প্রদানের ব্যাপারে আলোচনা করা হয়।

আরও পড়ুন