ডিসি ইব্রাহিমের বিরুদ্ধে তদন্ত চলছে, দোষী হলেই ব্যবস্থা

শৃঙ্খলা পরিপন্থী কাজের জন্যই রাজধানীর ওয়ারীর ডিসি ইব্রাহিম খানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার ব্যাপারে অধিকতর তদন্ত চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ বুধবার (২৮ আগস্ট) কারওয়ান বাজার ওয়াসা কর্তৃক আয়োজিত ১৫ আগস্ট শোক দিবসের আলোচনা শেষে সাংবাদিকদের করা এক প্রশ্নে জবাবে তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়, এই কথাটা আমাদের সকলকে মনে রাখতে হবে। ওয়ারীর ডিসির ব্যাপারে ইতোমধ্যেই তদন্ত শুরু হয়ে গেছে। অভিযোগ প্রমাণিত হলে অন্যদের মত তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। কারণ শেখ হাসিনার সরকার আইনের শাসনের প্রতি শ্রদ্ধাশীল। সে যত বড় ক্ষমতাধর কর্মকর্তা বা ব্যক্তি হোক না কেন?

এর আগে রোববার (২৫ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন দেয়া হয়।

পুলিশ সদর দফতর সূত্রে জানা যায়, আজাহারুল ইসলাম খান নামের এক ব্যক্তি পুলিশ সদর দফতরে অভিযোগ করেন। তার অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে পুলিশ সদর দফতর। আর ওই ব্যক্তির অভিযোগের সত্যতা মেলে তদন্ত প্রতিবেদনে।

দায়িত্বশীল সূত্র থেকে জানা গেছে, মহান স্বাধীনতা যুদ্ধে এক শহীদ বুদ্ধিজীবী পরিবারকে দেওয়া বাড়ি ভাঙ্গা, জমি দখলে সহযোগিতা, দায়িত্বে অবহেলা ও মিথ্যা তথ্য, আর ঘুষ নেওয়ার অভিযোগে তাকে বরখাস্ত করা হয়েছে।

আরও পড়ুন