ডুয়েটে ‘এনসিওরিং কোয়ালিটি এডুকেশন অ্যান্ড এক্রিডিটেশন’ বিষয়ক সেমিনার

গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) ‘এনসিওরিং কোয়ালিটি এডুকেশন অ্যান্ড এক্রিডিটেশন: প্লানিং অ্যান্ড এচিভম্যান্ট থ্রো এপিএ’ বিষয়ক দুইদিন ব্যাপি সেমিনার সোমবার ভার্চুয়াল মাধ্যমে শুরু হয়।

ডুয়েটের অ্যানুয়াল পারফরম্যান্স এগ্রিমেন্ট (এপিএ) টিম ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি)- উদ্যোগে আয়োজিত এ সেমিনারটি প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান।

এ সময় তিনি বলেন, কোয়ালিটি এডুকেশন অ্যান্ড এক্রিডিটেশনের জন্য স্বচ্ছতা ও জবাবদিহিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এক্ষেত্রে আমাদের প্রত্যেককে নির্দিষ্ট লক্ষ্যমাত্রা অনুযায়ী তা অর্জন করতে হবে। তিনি বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বিপরীতে কাঙ্খিত লক্ষ্যমাত্রা অর্জনের জন্য বিশ্ববিদ্যালয়ের সকলকে একযোগে কাজ করার আহŸান জানান। এছাড়া তিনি সকলকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দর্শনকে লালন করে দেশপ্রেমের মন্ত্রে উজ্জ্বীবিত হয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত রাষ্ট্র গড়ার আহবান জানান।

 

অনুষ্ঠানে রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য রাখেন এপিএ টিম লিডার ও আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম এবং বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) সেলের চেয়ারম্যান ও এপিএ কমিটির সদস্য অধ্যাপক ড. ফজলুল হাসান সিদ্দিকী।

সেমিনারে সভাপতিত্ব করেন এপিএ টিমের সভাপতি ও আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম। শুভেচ্ছা বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আনওয়ারুল আবেদীন। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

 

আরও পড়ুন