ডেঙ্গু নিধনে ২ মেয়রকে প্রধানমন্ত্রীর নির্দেশ

ডেঙ্গু প্রতিরোধে ঢাকার ২ সিটি মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীকে কার্যকর ওষুধ সরবরাহের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ডেঙ্গুকে সরকার সহজভাবে নিচ্ছে বলেও জানান তিনি।

রবিবার (২৮ জুলাই) রাজধানীর ধানমণ্ডিতে বন্যাদুর্গত এলাকার মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধনে অনুষ্ঠানে এ কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ডেঙ্গু নিয়ে আমরা কোনো অজুহাত সৃষ্টি করছি না। ডেঙ্গুর বর্তমান পরিস্থিতিতে জনগণ আতঙ্কিত ও উদ্বেগের মধ্যে রয়েছে, একথা অস্বীকার করছি না। তবে ডেঙ্গু মোকাবিলায় সিটি কর্পোরেশন ও স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সব সংস্থা সমন্বিতভাবে কাজ করছে। মশার উৎস ধ্বংস করতে ঢাকা সিটি করপোরেশনের দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।তারা ডেঙ্গু নিয়ন্ত্রণে নিরলস কাজ করে যাচ্ছে। এ বছর ডেঙ্গুর প্রকোপ একটু বেশি। আশা করি অচিরেই এ সমস্যার সমাধান হবে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি’র মত লোক দেখানো ত্রাণ বিতরণ আওয়ামী লীগ করে না। তারা বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন লোক দেখানোর জন্য। আর আওয়ামী লীগ দূর্যোগে মোকাবেলায় সর্বদা দেশবাসীর পাশে দাঁড়ায় বলে দাবি করেছেন সেতুমন্ত্রী।

তিনি আরও বলেন, বিএনপির নেতিবাচক রাজনীতির কারণে জনগণ তাদের ডাকে সাড়া দেয় না। তাদের কোন কথায় এখন আর কারও বিশ্বাস নেই। দেশ সংকটে আছে, বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে কাদের বলেন, দেশ নয়, সংকটে আছে শুধু মাত্র বিএনপি। অন্য কিছুতে নয়। এটার জন্য তারা নিজেরাই দায়ি।

আরও পড়ুন