তারেক রহমানকে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত আছে

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার মাস্টারমাইন্ড তারেক রহমানসহ সব আসামিকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা অব্যাহত আছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার (২৪ আগস্ট) সকাল সাড়ে ৮টায় রাজধানীর বনানী কবরস্থানে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আওয়ামী মহিলা লীগের সাবেক সভাপতি আইভি রহমানের ১৫তম শাহাদত বার্ষিকীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর তিনি এসব কথা জানান।

সেতুমন্ত্রী বলেন, সরকার ২১ আগস্টের মাস্টারমাইন্ড তারেক রহমানকে ফিরিয়ে আনতে সর্বাত্মক চেষ্টা করছে। এ ব্যাপারে আইন মন্ত্রণালয়ও জোরেসরে কাজ করছে। রাজনৈতিক বাধা ও চ্যালেঞ্জ অতিক্রম করেই এগিয়ে যাচ্ছি আমরা। তাই অপরাধীদের মাস্টারমাইন্ডদের বিচার হওয়া দরকার। নয়তো অপরাধীরা অপরাধ করেই যাবে। এজন্যই তারেকের বিচার হওয়ার প্রয়োজন।

এ সময় তিনি আরও বলেন, তারেকে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে আদালতে আপিল করা হবে।

মন্ত্রী বলেন, আপাদমস্তক নেত্রী ছিলেন আইভি রহমান। প্রতিটি সংগ্রাম ও গণতন্ত্রে আপসহীন ভূমিকায় অগ্রণী ভূমিকা পালন করেছেন তিনি। জীবনের শেষ রক্তবিন্দিু দিয়ে তার প্রমান দিয়ে গেছেন তিনি। নারী নেত্রীদের মাঝে এক কথায় নক্ষত্র বলা যায় তাকে। গ্রেনেড হামলায় রক্তাক্ত হয়ে কাতরিয়েছেন তিনি। কিন্তু সময়মতো চিকিৎসা পাননি। চিকিৎসায় বিলম্ব না হলে হয়তো তিনি বেঁচে যেতেন। এটা বিএনপি জামায়াতের পরিকল্পিত আচরণ ছিল বলেও জানানা তিনি।

আরও পড়ুন