তারেক রহমানের সর্বোচ্চ শাস্তিতে উচ্চ আদালতে যাব

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি’র মদদে আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্বকে শূন্য করার জন্যই ২১ আগস্ট নারকীয় হামলা চালানো হয়েছিল। তা শুধু রাজনীতিতে বৈরিতাই তৈরি করেনি, এক ধরনের দেয়াল তৈরি হয়েছে। তা এড়ানো আদৌ সম্ভব নয়।

আজ বুধবার (২১ আগস্ট) বঙ্গবন্ধু এ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সকালে ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, এই নারকীয় হত্যাকান্ডের মাস্টার মাইন্ড তারেক রহমানের বিচার নিশ্চিত করা হবে।

ওবায়দুল কাদের বলেন, ২১ আগস্টের হামলায় জড়িত থাকার দায়ে তারেক রহমানের সর্বোচ্চ শাস্তির জন্য উচ্চ আদালতে যাওয়া হবে। কারণ মাস্টার মাইন্ড দুর্নীতির বরপুত্র তারেক রহমান এই নারকীয় কান্ডের সাথে ওতপ্রোত ভাবে জাড়িত।

তিনি আরও বলেন, এ হত্যাকাণ্ড যারা সংগঠিত করেছিল, সেই হরকাতুল জেহাদের নেতা মুফতি হান্নানের জবানবন্দিতে উঠে এসেছে তারেকের নির্দেশনায় তারা এ অপারেশন পরিচালনা করেছিল। হত্যাকাণ্ডের বিচার হতে হলে এর মাস্টার মাইন্ডের সর্বোচ্চ বিচার হতে হবে।

এর আগে ২১শে আগস্টে নিহতদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ ও দলটির অন্যান্য অঙ্গ সংগঠন। প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এবং পরে আওয়ামী লীগ ও ১৪ দল ও বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

আরও পড়ুন