দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিকে খোঁচা নওয়াজউদ্দিন সিদ্দিকির

কান চলচ্চিত্র উৎসবে ফের হাজির বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। তবে অতীতের আটবারের তুলনায়, চলতি বছরে তা বিশেষ বিভিন্ন কারণে। এই প্রথম ভারতের কেন্দ্রীয় সরকারের আমন্ত্রণে বিদেশের মাটিতে ভারতীয় চলচ্চিত্র দুনিয়ার প্রতিনিধি হয়ে হাজির অভিনেতা। কেমন অনুভূতি তার?

নওয়াজ জানান, ভারতকে বিশ্বের দরবারে তুলে ধরা, সবসময় বিশেষ আমার কাছে। ক্যারিয়ারের শুরু থেকেই কান চলচ্চিত্র উৎসবে উপস্থিত হন নওয়াজ। এই প্রসঙ্গে এই অভিনেতা বলেন, ক্যারিয়ার শুরু করার সময় একবারও ভাবিনি কান চলচ্চিত্র উৎসবে পা রাখব। গোটা বিশ্বের ভাল ভাল সিনেমা নিয়ে কথা হয় এখানে। বক্স অফিস কালেকশন নিয়ে কথা হয় না এই উৎসবে। ইদানিং বক্স অফিস কালেকশন নিয়ে আলোড়ন সৃষ্টি করে যেভাবে সিনেমা হলে দর্শকদের টেনে নিয়ে যাওয়া হচ্ছে, সেটা হয় না কানে।

চলতি বছরের শুরু থেকেই দক্ষিণী ছবির রমরমায় কোণঠাসা হিন্দি সিনেমা। কয়েক দিনের ব্যবধানে ‘আরআরআর’ ও ‘কেজিএফ চ্যাপ্টার ২’ দুটি দক্ষিণী ছবি বক্স অফিসে ১০০০ কোটি টাকার গণ্ডি পেরিয়েছে। অন্যদিকে, ভাল ছবি মুক্তি পেলেও সিনেমা হলে ভিড় জমছে না। তাছাড়াও বহু ছবি সিনেমা হল পাচ্ছে না। নওয়াজ কি এই প্রসঙ্গেই এমন মন্তব্য করলেন? কৌতূহল সকলের।

আরও পড়ুন