দলের পর আনুষ্ঠানিকভাবে সাংসদ পদও ছাড়লেন বাবুল

সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন বিজেপির সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও গায়ক বাবুল সুপ্রিয়। পদত্যাগপত্র জমা দিতে মঙ্গলবার সকালে ভারতের লোকসভার স্পিকার ওম বিড়লার বাসভবনে গিয়েছিলেন তিনি। সেখানেই আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেন বাবুল। পদত্যাগপত্র টুইটারে পোস্ট করেছেন বাবুল।

২০১৪-তে লোকসভা ভোটে বিজেপি-র টিকিটে আসানসোল থেকে নির্বাচিত হন বাবুল। সেসময় শপথগ্রহণের পর ও আজ পদত্যাগের পর দিল্লির একই জায়গায় তোলা ছবিও টুইটারে পোস্ট করেছেন তিনি।

গত আগস্টে কেন্দ্রীয় মন্ত্রিত্ব ছাড়তে হয়েছিল বাবুলকে। মন্ত্রিত্ব থেকে বাদ পড়ার পরই বিজেপি ছাড়ার কথা ঘোষণা করেন তিনি। তার পর সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে তৃণমূলে যোগ দেন। সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার জন্য স্পিকারের কাছে একাধিক বার আবেদন জানান। কিন্তু নানা কারণে সেই সাক্ষাৎ হয়ে ওঠেনি।

 

বাবুল আগেই জানিয়েছিলেন, তিনি যাদের টিকিটে নির্বাচিত, সেই দল ছেড়ে অন্য দলে গেলে পুরনো দলের সাংসদ পদ আঁকড়ে ধরে রাখা ‘অনৈতিক’ কাজ হবে। ২০১৪-তে লোকসভা ভোটে বিজেপি-র টিকিটে আসানসোল থেকে প্রার্থী হয়েছিলেন বাবুল। সেখান থেকে জিতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হন। এর পর ২০১৯-এর লোকসভা নির্বাচনে আরও বড় ব্যবধানে জেতেন তিনি। এ বারও মোদীর মন্ত্রিসভায় ঠাঁই পেয়েছিলেন। কিন্তু সম্প্রতি বিজেপি সরকারের মন্ত্রিসভা সম্প্রসারণে বাদ পড়েন বাবুল।

আরও পড়ুন