দারুণ লড়াই করছে জুনিয়র টাইগাররা

ইমার্জিং টিমস এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ইমার্জিং টিম। বল হাতে শুরুটা ভালো করলেও ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান। পাল্টা জবাবে দারুণ লড়াই করছে নাজমুল হোসেন শান্তর দল।

শনিবার সকাল ৯টায় মিরপুর স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৩২ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫২ রান।

ফিল্ডিংয়ে নেমে পাকিস্তান শিবিরে শুরুতেই আঘাত হেনেছেন পেসার সুমন খান। তার দাপুটে বোলিংয়ে সাজ ঘরে ফিরেছেন পাকিস্তানের দুই ওপেনার উমায়র ইউসুফ (৪) ও হায়দার আলী (২৬)।

তবে এরপর দুই ব্যাটসম্যান রোহাইল নাজির ও ইমরান রফিক দুজনে মিলে পাকিস্তানের ইনিংস এগিয়ে নিতে থাকেন। দুজন মিলে গড়েছেন শতাধিক রানের জুটি। অবশ্য বাংলাদেশ বোলিংয়ে খুব একটা খারাপ করছেনা। সহজে রান নিতে পারছেন না নাজির ও রফিক। তারা ব্যাট করছেন যথাক্রমে ৬০ ও ৫৬ রানে।

এর আগে সেমি-ফাইনালে ভারতকে ৩ রানে হারিয়ে ফাইনালে আসে পাকিস্তান। আর আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে আসে বাংলাদেশ।

ঘরের মাঠে এর আগে একবার খেলার সুযোগ পেলেও ফাইনালে ওঠা হয়নি বাংলাদেশের। এই প্রথম এসিসি ইমার্জিং কাপের ফাইনালে ওঠা বাংলাদেশ শিরোপা থেকে মাত্র এক জয় দূরে।

আরও পড়ুন