দুই মেধাবী ছাত্রের খুনীদের অনতিবিলম্বে গ্রেফতার ও বিচার দাবিতে মানববন্ধন

গৌরনদী (বরিশাল) প্রতিনিধিঃ

রাজধানীর উপকণ্ঠ সাভারে নির্মম খুনের শিকার বরিশালের সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনীর মেধাবী শিক্ষার্থী নাজমুল হোসেন ও তার খালাতো ভাই রায়হানকে খুনের প্রতিবাদে ও খুনীদেরকে শনাক্ত করে অনতিবিলম্বে গ্রেফতার এবং বিচারের দাবীতে সোমবার সকালে গৌরনদী বাসষ্ট্যান্ডে শিক্ষার্থীদের মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ
সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

জানাগেছে, রাজধানীর উপকণ্ঠের সাভার থানা পুলিশ শুক্রবার সকালে ওই উপজেলার ভাকুর্তা ইউনিয়নের হারুলিয়া এলাকা থেকে মেধাবী ছাত্র নাজমুল হোসেন (১৭) ও তার খালাতো ভাই সাভার হেমায়েতপুর আল-নাসির ল্যাবরেটরী স্কুলের এসএসসি পরীক্ষার্থী মোঃ রায়হান (১৮) এর হাত-পা বাঁধা ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে। পুলিশ জানিয়েছে ওই দুই মেধাবী ছাত্রকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে।

এ খুনের প্রতিবাদে এবং খুনীদের অনতিবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবিতে সরকারি গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনীর শিক্ষার্থীদের উদ্যোগে সোমবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গৌরনদী বাসষ্ট্যান্ডের গৌরনদী প্রেসক্লাবের সাবেক কার্যালয় চত্বরে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধন কর্মসূচী শেষে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে গৌরনদী প্রেসক্লাবের বর্তমান কার্যালয়
চত্বরে পৌছে সেখানে একটি প্রতিবাদ সমাবেশ করে। এতে বক্তব্য রাখেন খুনের শিকার মেধাবী ছাত্র নাজমুলের সহপাঠী মোঃ মেহেদী হাসান ও মোঃ হাফিজুর রহমান আরাফাত।

এ সময় গৌরনদী বাসষ্ট্যান্ডের ব্যবসায়ী ও অসংখ্য এলাকাবাসী শিক্ষার্থীদের ওই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে তাদের আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেন এবং খুনিদের শনাক্ত করে অনতিবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান।

 

আরও পড়ুন