দুদুর বাড়িতে ছাত্রলীগের হামলা

ছাত্রলীগের বিক্ষোভ মিছিল থেকে চুয়াডাঙ্গা শহরের সরকারী গার্লস স্কুলের সামনে বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা চালানো হয়। ভাঙচুর করা হয় বাড়ির আসবাবপত্র। আনুমানিক রাত সাড়ে ন’টায় এই ঘটনা ঘটে।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিকের নেতৃত্বে ছাত্রলীগের একাংশ একটি বিক্ষোভ মিছিল করে। পরে মিছিলটি শহরের শহীদ হাসান চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মাসুদুর রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক ও সহ-সভাপতি শাহাবুল হোসেন। বক্তারা বলেন,  একটি টেলিভিশনের টকশোতে বিএনপি নেতা শামসুজ্জামান দুদু যেভাবে প্রধানমন্ত্রী সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে তাকে রাষ্ট্রীয় ক্ষমতা থেকে উৎখাত করতে প্রাণনাশের হুমকি দেন তা রাষ্ট্রদ্রোহীতার শামিল।

একই সাথে শামসুজ্জামান দুদুকে চুয়াডাঙ্গা জেলাতে অবাঞ্চিত ঘোষণা করে কুশপুত্তলিকাদাহ করা হয়।

এদিকে, একই দাবিতে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: জানিফের নেতৃত্বে ছাত্রলীগের আরেকটি অংশ রাত সাড়ে ৯টার দিকে চুয়াডাঙ্গা শহরে বিক্ষোভ সমাবেশ করে। সেই বিক্ষোভ সমাবেশ থেকেও বিএনপি নেতা শামসুজ্জামান দুদুকে গ্রেফতারের দাবি জানিয়ে তাকে অবাঞ্চিত ঘোষণা করা হয়। মিছিল চলাকালে শহরের সরকারী গার্লস স্কুলের সামনে শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা চালানো হয়।

শামসুজ্জামান দুদুর ছোট ভাই জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা জানান, হামলার সময় বাড়ির আসবাবপত্র ভাঙচুর ও তছনছ করা হয়েছে।

প্রসঙ্গত. গত সোমবার রাতে একটি বেসরকারী টেলিভিশন টকশোতে অংশগ্রহন করে বিএনপির ভাইস চেয়্রাম্যান শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও বঙ্গবন্ধুর মত পরিণতি ভোগ করতে হবে বলে হুমকি দেন বলে অভিযোগ ওঠে।

আরও পড়ুন