দেশের প্রতিটি জেলায় বিশ্বমানের শিক্ষা ব্যবস্থা চালুর লক্ষ্যে কাজ করছেন প্রধানমন্ত্রী: মির্জা আজম

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, দেশের প্রতিটি জেলায় বিশ্বমানের শিক্ষা ব্যবস্থা চালুর লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই লক্ষ্যে বিভিন্ন জেলায় পাবলিক ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিয়েছেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী বঙ্গমাতার নামে জামালপুরে একটি পাবলিক ও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় উপহার দিয়েছেন এবং এর শিক্ষা কার্যক্রম চলমান রয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ডিজিটাল প্রযুক্তিতে শক্তিশালী হওয়ায় করোনা সংকটে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও ডিজিটাল প্রযুক্তিতে পাঠদান চালু রাখা হয়েছে। শিক্ষার্থীরা মোবাইলের মাধ্যমে ক্লাস করে নিজেদের লেখাপড়া অব্যাহত রাখতে পারছে। আর এসব সম্ভব হয়েছে শেখ হাসিনার ডিজিটাল শিক্ষা ব্যবস্থার কারণে।

শনিবার জামালপুরের মেলান্দহে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি) দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিন্ডিকেট সদস্য মির্জা আজম এসব কথা বলেন।

 

বশেফমুবিপ্রবি’র উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. আবুল হোসেন প্রমুখ।

 

আরও পড়ুন