দেশে ফিরেছেন চার ক্রিকেটার

ভারত সফর শেষ করে দেশে ফিরেছেন চার ক্রিকেটার। তারা হলেন, মমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, আল আমিন ও মুস্তাফিজুর রহমান। রোববার (২৪ নভেম্বর) রাতে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা। দলের বাকি সদস্যরা আসবেন সোমবার বা মঙ্গলবার।

আপাতত আন্তর্জাতিক কোনো সিডিউল নেই। সেক্ষেত্রে ঘরোয়া টুর্নামেন্ট নিয়েই ব্যস্ত থাকতে হবে ক্রিকেটারদের। বিশেষ করে বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগ মাঠে গড়াবে ১১ ডিসেম্বর থেকে। তার আগে ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বঙ্গবন্ধু বিপিএলের।

যেখানে এবার অংশ নেবে সাত নতুন দল-ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও খুলনা টাইগার্স। আল আমিন-মাহমুদউল্লাহদের বিপিএল নিয়েই থাকতে হবে।

দীর্ঘদিন পর ভারত সফরে গিয়ে হাসিমুখে ফেরা হয়নি বাংলাদেশ দলের। জয় দিয়ে মিশন শুরু করলেও, বড় হারেই শেষ হলো ভারত সফর। ইন্দোর টেস্টে হারার পর ইডেনেও বাজেভাবে হার মানে বাংলাদেশ। রোববার (২৪ নভেম্বর) তৃতীয় দিনে মাত্র ৪৭ মিনিট উইকেট ছিল বাংলাদেশের ব্যাটসম্যানরা। ভারতীয় পেসারদের তোপে শেষমেশ এক ইনিংস ও ৪৬ রানে পরাজিত হয় ডমিঙ্গোর ছাত্ররা।

আরও পড়ুন