নরসিংদীর নবাগত পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার এর যোগদান

এম,লুৎফর রহমান,নরসিংদী প্রতিনিধি ঃ

নরসিংদীর নবাগত পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার (বিপিএম, বার) দায়িত্বভার গ্রহণ করেছেন। আজ রোববার (২৮ জুলাই) পুলিশ সুপার কার্যালয়ে বিদায়ী পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ (বিপিএম,পিপিএম) এর নিকট হতে তিনি
দায়িত্বভার বুঝে নেন।

 

গত ১৪ জুলাই ঢাকা মেট্রোপলিটন পুলিশের স্পেশাল এ্যাকশন গ্রুপ সিটিটিসির উপ-পুলিশ কমিশনার থেকে নরসিংদীর পুলিশ সুপার হিসেবে নিযুক্ত হন তিনি। প্রলয় কুমার জোয়ারদার ২৪তম বিসিএসের মাধ্যমে ২০০৫ সালে পুলিশ বাহিনীতে যোগদান করেন। কর্মজীবনে তিনি প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার, পুলিশ সদর দফতর ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন স্থানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

কর্মক্ষেত্রে কৃতিত্বপূর্ণ ভূমিকার জন্য দুইবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এ ভূষিত হন তিনি। প্রলয় কুমার জোয়ারদার ১৯৭৩ সালে নেত্রকোণা জেলার বারহাট্রা উপজেলার স্বল্পপাগলা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিজিক্সে অনার্স মাষ্টার্স ও ইংল্যান্ডের একটি ইউনিভার্সিটি থেকে ব্রিটিশ ল’তে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছেন। পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার এর সহধর্মীনি বিপ্লবী রাণী জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদফতরের অতিরিক্ত পরিচালক হিসেবে কর্মরত আছেন।

নরসিংদীর পুলিশ সুপার হিসেবে যোগদানের পর প্রতিক্রিয়ায় তিনি বলেন, পুলিশের দায়িত্ব সব সময় চ্যালেঞ্জিং। জেলার পুলিশ সুপার হিসেবে আমাদেরকিছু আইনগত দায়িত্ব রয়েছে সেগুলি যথাযথ পালনের চেষ্টা করবো। পুলিশের প্রতি প্রচলিত ধারণা ভেঙ্গে ওরিয়েন্টাল পুলিশিং উপহার দেয়ার চেষ্টা করবো। থানা হবে সেবার প্রাণ কেন্দ্র, সে লক্ষ্যে আমার চেষ্টা অব্যাহত থাকবে। আমি সঠিকভাবে দায়িত্ব পালনে সকলের সহযোগীতা কামনা করছি।

আরও পড়ুন