নাশকতা মামলায় বিএনপি নেতা আসলামের রিমান্ড নামঞ্জুর

চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানা এলাকার নাশকতা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর রিমান্ড নামঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১০ জুন) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত রিমান্ড নামঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা আসলাম চৌধুরীর ৫ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। আদালত শুনানি শেষে রিমান্ড নামঞ্জুর করেন। আসামীর পক্ষ থেকে আসলাম চৌধুরীর আইনজীবী নাছিমা আক্তার চৌধুরী জামিন আবেদন করলে সেটাও নামঞ্জুর করেন।

প্রসঙ্গত, ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এক কর্মকর্তার সঙ্গে ‘সরকার উৎখাত’ এর জন্য আলোচনা করার অভিযোগ রয়েছে বিএনপি নেতা আসলামের বিরুদ্ধে। ২০১৬ সালে দিল্লি ও আগ্রার তাজমহল এলাকায় ইসরায়েলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রধান লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে আসলাম চৌধুরীর বিভিন্ন অনুষ্ঠানে দেখা-সাক্ষাতের বেশ কিছু ছবিও প্রকাশ হয়।

 

এরপর ২০১৬ সালের ১৫ মে সন্ধ্যায় রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আসলাম চৌধুরী ও তার ব্যক্তিগত সহকারী মো. আসাদুজ্জামান মিয়াকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (উত্তর)। পরদিন ১৬ মে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে তাদের ১০ দিন করে রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালত ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পাওয়ার পর ওই বছরের ২৬ মে আসলাম চৌধুরীর বিরুদ্ধে গুলশান থানায় দায়ের করা হয় রাষ্ট্রদ্রোহিতার মামলা। দণ্ডবিধির ১২০ (বি), ১২১ (৩) ও ১২৪ (এ) ধারায় ডিবির ইন্সপেক্টর গোলাম রাব্বানী বাদী হয়ে মামলাটি করেছিলেন।

 

আরও পড়ুন