নিউজিল্যান্ড সফর: টেস্ট ও টি-টোয়েন্টি দল ঘোষণা উইন্ডিজের

নভেম্বরে নিউজিল্যান্ড সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ। এই সফরে তারা তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে।

এই সিরিজকে সামনে রেখে শুক্রবার টেস্ট ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ।

ড্যারেন ব্রাভো ও শিমরন হেটমায়ের জুলাইতে ইংল্যান্ড সফরে না গেলেও নিউজিল্যান্ড সফরের ১৫ সদস্যের টেস্ট দলে তাদের রাখা হয়েছে। ওই সফরে না যাওয়া পেসার কিমো পলও ডাক পেয়েছেন সাদা পোশাকের দলে। পল ও হেটমায়েরকে রাখা হয়েছে টি-টোয়েন্টি স্কোয়াডেও।

 

তবে এই সফরের দলে জায়গা হয়নি অলরাউন্ডার আন্দ্রে রাসেল, টপ অর্ডার ব্যাটসম্যান লেন্ডাল সিমন্স ও এভিন লুইসের। ইংল্যান্ড সফরে ব্যাট হাতে সুবিধা করতে না পারা শেই হোপকেও রাখা হয়নি দলে।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট হবে ৩-৭ ডিসেম্বর হ্যামিলটনে। আর ১১-১৫ ডিসেম্বর ওয়েলিংটনে হবে দ্বিতীয় টেস্ট। তার আগে ২৭, ২৯ ও ৩০ নভেম্বর হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ।

যদিও এই দুটি সিরিজই নির্ভর করছে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ড এবং তাদের সরকারের ওপর।

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দল:
জ্যাসন হোল্ডার (অধিনায়ক), জার্মেইন ব্লাকউড, ক্রেইগ ব্রেথওয়েট, ড্যারেন ব্রাভো, শামারাহ ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেজ, রাকিন কর্নওয়াল, শেন ডোরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমায়ের, চেমার হোল্ডার, আলজারি জোসেফ, কিমো পল ও কেমার রোচ।

রিজার্ভ: এনক্রুমাহ বোনার, জসুয়া ডি সিলভা, প্রেস্টন ম্যাকসুইন, শায়নি মোসেলে, রেমন রেইফার ও জয়ডেন সিলেস।

টি-টোয়েন্টি দল: কিরেন পোলার্ড, ফাবিয়ান আলেন, ডোয়াইন ব্রাভো, শেল্ডন কটরেল, অ্যান্দ্রে ফ্লেচার, শিমরন হেটমায়ের, ব্রান্ডন কিং, কাইল মায়ের্স, রোভম্যান পাওয়েল, কিমো পল, নিকোলাস পুরান, ওশানে থমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র ও কেসরিক উইলিয়ামস।

 

আরও পড়ুন