নিয়ম ভেঙে বিপাকে বাবর আজম

নতুন বিতর্কে জড়িয়ে পড়লেন বাবর আজম। ভাইকে লাহোরের হাই-পারফরম্যান্স ট্রেনিং সেন্টারে এনে বিপাকে পড়ে গেলেন পাকিস্তানের অধিনায়ক। শুধু নিয়ে আসাই নয়, ট্রেনিংয়ের সুযোগও করে দেন তিনি। সেই ছবি ভাইরাল হতেই সমালোচনার মুখে পড়তে হয় বাবরকে।

দাবি ওঠে- দেশের অধিনায়ক হওয়ার সুযোগ সুবিধা নিচ্ছেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের নিয়মকে তোয়াক্কা না করেই নিজের ভাইকে হাই-পারফরম্যান্স ট্রেনিং সেন্টারে প্র্যাকটিসের সুযোগ করে দেন তিনি। ভাইরাল হওয়া ভিডিওতে বাবরের ভাইকে নেটে ব্যাট করতে দেখা গেছে। তাকে বল করতে দেখা যায় পাকিস্তান দলের পেসার শাহনাওয়াজ দাহানিকে।

পাকিস্তান বোর্ডের নিয়ম অনুযায়ী, দেশের হয়ে খেলা ক্রিকেটার, প্রথম শ্রেণির ক্রিকেট খেলা ক্রিকেটার এবং জুনিয়র ক্রিকেটাররা লাহোরের হাই-পারফরম্যান্স সেন্টারে ট্রেনিং নিতে পারেন। তবে সেটাও বোর্ডের অনুমতি নিয়ে। কিন্তু পাকিস্তানের হয়ে খেলা কোনও ক্রিকেটার তার আত্মীয় বা বন্ধুদের নিয়ে ট্রেনিংয়ে আসতে পারে না।

 

ভাই সফিরকে ট্রেনিংয়ে নিয়ে এসে সেই নিয়ম ভেঙেছেন বাবর। এই ঘটনার পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগ করা হয়। তিন ফরম্যাটেই পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম। তাই তাকে বুঝিয়ে বলা হয়েছে যাতে ভবিষ্যতে ভাইকে নিয়ে ট্রেনিংয়ে না আসেন।

আরও পড়ুন