নোবিপ্রবিতে শিক্ষকদের মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি:

শিক্ষক নিয়োগ ও পদোন্নতি বিষয়ক ইউজিস ৩৯;র অভিন্ন নীতিমালা বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন বিরোধী উল্লেখ করে তা বাতিলসহ বিভিন্ন দাবিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষকরা মানববন্ধন-সমাবেশ করেছে। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন শহীদ মিনার প্রাঙ্গনে নোবিপ্রবি শিক্ষক সমিতির ব্যনারে এ
কর্মসূচি পালিত হয়।

নোবিপ্রবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি ড. নাহিদা আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, প্রকৌশলী বিভাগের ডিন ড. মোহাম্মদ ইউছুফ মিয়া, বিজ্ঞান অনুষদের ডিন ড. সেলিম সহ অনেকে। বক্তারা বলেন, সকল বিশ্ববিদ্যালয় সমান না, তাই বিশ্ববিদ্যালয়গুলোকে অভিন্ন নীতিমালার আওতায় আনা হাস্যকর। ইউজিসির দুইবারের বেশি পদোন্নতি দেওয়া যাবে না এমন মন্তব্য সম্পূর্ণ অযোক্তিক। এই অভিন্ন নীতিমালায় পি.এইচ.ডি কে নিরুৎসাহিত করা হয়েছে। যা উচ্চ শিক্ষা ধ্বংসের অন্যতম কারণ হবে।

তারা অবিলম্বে শিক্ষকদের স্বতন্ত্র পে-স্কেল চালু করা। গবেষণায় পর্যাপ্ত ভাতা প্রদান করা। শিক্ষকদের ভালো সুযোগ সুবিধা প্রদানের মাধ্যমে বিদেশে অবস্থানরত গবেষকদের দেশে ফিরিয়ে এনে শিক্ষার মান উন্নয়নের ব্যবস্থা করার দাবি জানান।

আরও পড়ুন