নোবেলকে মারতে চান কলকাতার এই শিল্পী

নোবেলকে চেনের এখন দুই বাংলার অনেকেই। সা রে গা মা পা’র সুবাধে প্রচুর প্রশংসা ও জনপ্রিয়তা পেয়েছেন ঢাকার ছেলে নোবেল। যদিও বিজয়ীর মুকুট পানিনি তবুও ভক্তদের মন জয় করেছেন নোবেল।

তবে সম্প্রতি নোবেলের বিরুদ্ধে জাতীয় সংগীতকে অপমানের অভিযোগ তুলেছেন কিছু লোক। আর এ বিতর্কে এবার ঘি ঢাললেন ওপার বাংলার জনপ্রিয় গায়িকা ইমন চক্রবর্তী।

নোবেলের এই সাক্ষাৎকাটি দেখার পরই তাকে চাবুক মারতে চেয়েছেন ইমন চক্রবর্তী। তিনি এ নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন তার ফেসবুকে।

এ নিয়ে ইমনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন,আমরা এখনও ভুল করলে বড়রা শুধরে দেন। শাসন করেন। নোবেল আমার ছোট ভাইয়ের মতো। সদ্য কেরিয়ার শুরু করেছে। তাই শুরুতেই এরকম বিরূপ মন্তব্য ওর করা উচিত হয়নি। দিদি হিসেবে,শিল্পী হিসেবে এবং সর্বোপরি একজন বাঙালি হিসেবে আমি একথা বলেছি। নোবেল নিজেকে দ্রুত শুধরে নিতে পারলে ওর জন্যই ভালো।

এছাড়াও ইমন জানান, তিনি নিজে জেমসের অন্ধ ভক্ত। কোনওভাবেই তিনি জেমসের গান খারাপ একবারের জন্যও বলেননি। রবীন্দ্রনাথ, নজরুল, দ্বিজেন্দ্রনাথ, অতুলপ্রসাদ, লালন, ফকির বাংলা এবং বাঙালির হৃদয় জুড়ে রয়েছেন। দুই দেশের সংস্কৃতির অন্যতম যোগসূত্র। সংস্কৃতির শিকড়। কারোর কাছে রবীন্দ্রনাথ প্রেমিক, কারোর কাছে পিতা… আসলে তাকে কোনও ভাবেই ব্যখ্যা করা যায় না। অসীম তার ব্যাপ্তি।

শেষে ইমন যোগ করেন, শুধুই যে নোবেল বাংলাদেশকে অপমান করেছেন, জাতীয় সংগীতের অবমাননা করেছেন এমন নয়, বাঙালির সাংস্কৃতিক আত্ম্যাভিমানে আঘাত করেছেন। একজন শিল্পী হিসেবে আমি এর প্রতিবাদ করেছি।

আরও পড়ুন